1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
আগামী মাস থেকে খরচ বাড়ছে ওমান প্রবাসিদের -

আগামী মাস থেকে খরচ বাড়ছে ওমান প্রবাসিদের

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

 

অবশেষে আগামী বছর থেকে ওমানের বিদ্যুৎ ও পানি খাতে শুল্ক বাড়ানোর অনুমোদন দিয়েছে দেশটির মজলিস আল শুরা। বিদ্যুৎ ও পানি সংযোগ ও সরবরাহে সরকারী ভর্তুকি কমিয়ে নতুন পরিকল্পনা বাস্তবায়নের তাগিদে বুধবার মজলিস আল শুরা’র বৈঠকে শুল্ক বাড়ানোর অনুমোদন দেওয়া হয়। এছাড়াও শুল্কের কিছু বিধি-বিধান সংশোধন করার বিষয়েও অর্থনৈতিক ও আর্থিক কমিটির প্রতিবেদন তুলে ধরা হয়।

সভায় চলতি বছরের প্রথম এবং দ্বিতীয় বার্ষিক অধিবেশন চলাকালীন স্থায়ী কমিটির প্রতিবেদন এবং কার্যক্রম নিয়ে পর্যালোচনা করা হয়। এছাড়াও বৈঠকটিতে আইনি কমিটি, অর্থনৈতিক কমিটি, স্বাস্থ্য ও পরিবেশ কমিটি, শিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা কমিটি, সেবা ও সামাজিক উন্নয়ন কমিটি, যুব ও মানব সম্পদ কমিটির কার্যনির্বাহী পরিকল্পনাগুলি নিয়েও আলোচনা করা হয়।

মজলিস আল শুরার চেয়ারম্যান খালিদ বিন হিলাল আল মাওয়ালির সভাপতিত্ব বৈঠকে উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল শেখ আহমেদ বিন মোহাম্মদ আল নাদবী ও মজলিস আল শুরার অন্যান্য সদস্যরা। উল্লেখ্যঃ আগামী বছর থেকে জনসেবা ব্যবস্থায় ভর্তুকি কমাতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে ওমান। সরকারের রাজস্ব উপার্জনের অংশ হিসাবে আগামী ২০২১ সাল থেকে ২০২৫ সাল পর্যন্ত জনসেবায় সরকারের ভর্তুকি কমিয়ে নিয়ে আসা হবে।

Diam announces water bill with new tariff applied in residential category

সেই হিসেবে সরকার বিদ্যুৎ ও পানিতে ভর্তুকি কমিয়ে নিয়ে আসার অনুমোদন দিয়েছে। ফলে দেশটির নাগরিক, প্রবাসী এবং শিল্প সংস্থার জন্য এই দুই খাতে ধীরে ধীরে দাম বাড়াবে সরকার। দেশটির নতুন এই আইনে সবচেয়ে বেশি প্রভাব পরবে প্রবাসীদের উপর। এতে আগামী জানুয়ারি থেকে পূর্বের চেয়ে প্রায় দেড়গুণ বেশি বিল গুনতে হবে প্রবাসীদের।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News