1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
শতাধিক সৌদি প্রবাসী ফিরে আসলেন আবুধাবি এয়ারপোর্ট থেকে! -

শতাধিক সৌদি প্রবাসী ফিরে আসলেন আবুধাবি এয়ারপোর্ট থেকে!

  • আপডেটঃ শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৫ বার পঠিত

 

একশোর বেশি সৌদি আরব প্রবাসী ফিরে আসলেন আবুধাবি এয়ারপোর্ট থেকে ! সম্প্রতি সৌদি আরব এক সপ্তাহের জন্য তাদের সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করার ফলে এই ঘটনা ঘটে।জানা যায় ওই প্রবাসীরা সকলেই সংযুক্ত আরব আমিরাত হয়ে সৌদি আরব যাত্রা করছিলেন।

২০ ডিসেম্বর তারিখে তাঁরা বাংলাদেশ থেকে রওনা করেন কিন্তু আবুধাবি এয়ারপোর্টে পৌঁছালে তাদের সৌদি আরবে যাত্রার নিষেধাজ্ঞা প্রদান করে দেশে ফিরত পাঠানো হয়।তাদের দেশে ফিরত পাঠানোর সময় ইত্তেহাদের ওই ফ্লাইটটি ভেসে যায় প্রবাসীদের কান্নায়। দুইজন সৌদি প্রবাসী নারী জানান যে সৌদি আরবে ফিরতে তাঁরা প্রত্যেকেই আড়াই লাখ টাকার উপরে খরচ করেছেন।

এই অবস্থায় তাঁরা বাড়িতে ফিরে যেতে পারবেন না। আপাতত তাঁরা ব্রাকের একটি সেফ হাউজে রয়েছেন। বিগত ২০ ডিসেম্বর তাঁরা ইত্তেহাদের ওই ফ্লাইটে করে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। এয়ারপোর্ট সূত্রে জানা যায় যে গতকাল( ২৩ ডিসেম্বর) মোট ১৬ জন সৌদি প্রবাসী বিভিন্ন দেশের এয়ারপোর্ট থেকে ফিরত আসেন বাংলাদেশে যারা ওই সকল দেশ হয়ে সৌদি আরবে ঢুকার চেস্টা করছিলেন।

যদিও ব্র্যাকের একজন কর্মকর্তা গণমাধ্যমে জানিয়েছেন যে বিভিন্ন এয়ারপোর্ট হয়ে যে সকল সৌদি আরব প্রবাসী সৌদি আরবে প্রবেশের চেস্টা করেছেন এবং করতে গিয়ে বাংলাদেশে ফিরত এসেছেন তাদের সঠিক সংখ্যা তাদের জানা নেই। উল্লেখ্য যে ক’রোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় আবারো এক সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে সৌদি আরবের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

তবে আপাতত এই নিষেধাজ্ঞার মেয়াদ এক সপ্তাহ থাকলেও পরিস্থিতি বিবেচনায় এই নিষেধাজ্ঞার মেয়াদ আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। আকাশপথের পাশাপাশি সৌদি আরবের সব স্থল এবং নৌপথও আগামী এক সপ্তাহ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। বিগত ২১ ডিসেম্বর (সোমবার) থেকেই সৌদি আরব নতুন এই নিষেধাজ্ঞা কার্যকর করেছে।

আকাশপথের পাশাপাশি সৌদি আরবের সকল নৌপথ এবং স্থলপথও আগামী এক সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে । এবং বলা হয়েছে, স্থল ও নৌপথের এই নিষেধাজ্ঞাও আরো এক সপ্তাহের জন্য বাড়ানো হতে পারে। এর ফলে সৌদি আরবে প্রবেশের সকল রাস্তাই আক্ষরিক অর্থে বন্ধ করে দেয়া হলো।

এর আগে সৌদি আরব কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিলো আগামী বছর অর্থাৎ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে দেশটির সকল কার্যক্রম ক’রোনা পূর্ববর্তী সময়ের মত স্বাভাবিকভাবে শুরু করবে। কিন্তু নতুন এই ঘোষণার ফলে সবকিছু স্বাভাবিক হবার যে পক্রিয়া সেই পক্রিয়া বিলম্বিত হলো। প্রাথমিকভাবে নিষেধাজ্ঞার মেয়াদ এক সপ্তাহ দেওয়া হলেও পরবর্তীতে যে বৃদ্ধি পাবে তা ধারণা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News