1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
অবশেষে প্রবাসীদের উদ্দেশ্যে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -
শিরোনাম
প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ মোবাইলে থাকে সোনা, ফেলে দেওয়া পুরনো ফোন দিয়ে চলে কোটি টাকার কারবার সকল প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন মন্ত্রী ইমরান আহমদ অসাম্প্রদায়িক বাংলাদেশ, এই হিন্দু ভদ্রলোকটি সিলেট থেকে___ কলেজ ছাত্রকে তুলে এনে জোর করে বিয়ে করলো এক মেয়ে- ভিডিও মালয়েশিয়া থেকে পোড়া কপাল নিয়েই দেশে ফিরছেন তেরা মিয়া সিনেমার গল্পের মতোই রিয়াজ-তিনার প্রেমকাহিনী খুশি প্রবাসী বাংলাদেশীরাও, মালয়েশিয়ায় শতভাগ যাত্রী নিয়ে চলছে গণপরিবহন! ভাই আমাকে বলবেন, ৫০ হাজার লোক নিয়ে আসবো: ডা. মুরাদ দুঃসংবাদ দেশবাসীর জন্য: ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প বাতিল করেছে সরকার

অবশেষে প্রবাসীদের উদ্দেশ্যে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • আপডেটঃ শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

 

কাতার প্রবাসীদের মরদেহ বিনাখরচে বহন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুধুমাত্র দেশটির বাংলাদেশ দূতাবাস থেকে মৃ’ত ব্যক্তির একটি সার্টিফিকেট নিয়ে আসলেই ফ্রিতেই পরিবারের কাছে পৌঁছে দেয়া হবে বলে জানান কাতারে নিযুক্ত বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান।

কাতারে এর আগে কোনো প্রবাসীর মৃ’ত্যু হলে ম’রদেহ দেশে নেয়ার জন্য নিজেরাই বা কাতারি মালিককে খরচ বহন করতে হত। এই ঝামেলার কারণে অনেক সময় বাধ্য হয়ে লা’শ কাতারে দাফন করা হয়েছে। বিমানের এমন উদ্যোগের ফলে স্বজনের লা’শ দেশে নিয়ে যেতে পারছেন বলে জানান প্রবাসীরা।

এ বিষয়ে এক প্রবাসী বলেন, আমার একজন ভগ্নিপতি কাতারে কিছুদিন আগে মা’রা গেছেন। মা’রা যাওয়ার পরে আমাকে তারা কিছু কাগজপত্র দিয়েছেন এবং বিমানে ওঠার পর তারা ফ্রি দুইটা টিকিট দিয়েছেন। এজন্য লা’শটা আমি দেশে পাঠাতে সক্ষম হয়েছি।

কাতার প্রবাসী আহমেদ মালেক বলেন, যে কোনো প্রবাসী মা’রা যাওয়ার পর এয়ারপোর্টে গেলে তার পরিবারকে ৩৫ হাজার টাকা দেয়া হয় দাফনের জন্য। পরে আরও ৩ লাখ টাকা দেয়া হয় তার পরিবারের খরচের জন্য।

কাতার দোহা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাসান মাবুদ বলেন, আওয়ামী লীগ সরকারের এমন পদক্ষেপগুলো মিডিয়ায় প্রচার হয় না। আওয়ামী লীগই একমাত্র সংগঠন প্রবাসীদের কথা চিন্তা করে, মৃ’তদেহ সরকারি খরচে ফ্রিতে নেওয়া হয়, প্রবাসীদের জন্য প্রণোদনাও এই আওয়ামী লীগ সরকার চালু করেছে।

রেজাউল আহসান বলেন, বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক কাতার প্রবাসীদের মৃ’তদেহ ফ্রিতে নেয়া হয়। যা নিজ খরচে নিলে বাংলাদেশের ৮০ হাজার টাকা খরচ হত। এটা বাংলাদেশ সরকারের ইচ্ছায় এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে আমরা বাংলাদেশিদের এই সুযোগ সুবিধা দিয়ে আসছি।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, যারা বিভিন্ন দুর্ঘটনায় মা’রা যান এবং নরমাল মৃ’ত্যু হয়। তাদের মৃ’তদেহ সুপরিকল্পিতভাবে দেশে পাঠানোর জন্য ব্যবস্থা করেছি। এই বিষয়ে তারা যেন কোনো ধরনের অব্যবস্থাপনার শিকার না হয়, সেদিকে লক্ষ্য রাখছি।

শুধু কাতার নয়, সরকারি খরচে সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী শ্রমিকের মৃ’ত্যু হলে লা’শটি যেন বিনাখরচে বহন করে প্রিয় জন্মভূমি বাংলাদেশে নিয়ে আসা হয় এমন দাবি প্রবাসীদের।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News