1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ার আদালতে বাংলাদেশিকে ৭২ হাজার রিংগিত জরিমানাসহ ১ বছরের জেল -

মালয়েশিয়ার আদালতে বাংলাদেশিকে ৭২ হাজার রিংগিত জরিমানাসহ ১ বছরের জেল

  • আপডেটঃ রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

 

মালয়েশিয়ায় অ’বৈধ কর্মী দিয়ে কাজ করানোতে জরিমানা গুনতে হচ্ছে কোম্পানির মালিকদের। দেশটির সেপাং দায়রা আদালতের বিচারক তুয়ান তেঙ্কু শাহরিজম বিন লাহ তাকে অভিযুক্ত কে ৭২ হাজার রিংগিত জরিমানা করেছে।

এদিকে মামলায় শা’স্তি অনুযায়ী প্রত্যেক অ’বৈধ কর্মী রাখার অভি’যোগে ১৮ হাজার টাকা ও ৩ মাসের জেল হিসেবে ৪ জনের জন্য ৭২ হাজার রিংগিত এবং ১ বছরের জেল ও জরিমানা করেছে আদালত। তথ্য অনুযায়ী আদালত জানতে পেরেছে যে তওফিক রহমান দেশের আইনের প্রতি অসম্মানজনক আচরণ করেছিলেন যেহেতু তিনি তার আওতাধীন প্রতিষ্ঠান ও আবাসস্থলে থাকা ৪ জন অ’বৈধ প্রবাসী কে কাজ করার অনুমতি দিয়েছিলেন।

সেই কোম্পানির মালিকের বিরুদ্ধে মালয়েশিয়ার ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ (সংশোধন ২০০২) এর আওতায় ৪ জন থাই মহিলা নিয়োগের অভিযোগ এনে আদালত তাকে অ’পরাধী প্রমাণিত করে। সুত্রমতে জানা যায় ঐ থাই মহিলাদের মালয়েশিয়া বসবাসের কোন ভিসা অথবা কাগজ ছিলনা।

আসামির জন্য কাউন্সেল জন ফারনান্দেজ ছিলেন এবং মালয়েশিয়া ইমিগ্রেশন শাখার প্রসিকিউটিং অফিসার কস্থুরি বাই ভেনুগোপাল মোঃ ফাদজিল শাহাবুদ্দিন ও রুয়েবেন রাজের সহায়তায় বিচার কার্যক্রম পরিচালনা করেন।

জানা গেছে তাওফিক রহমান এস্পিকে নামের এক্তি কোম্পানিতে আউট সোরসিং কর্মী হিসেবে যা পরে PLKS ভিসায় পরিবর্তন করার পরেও তৌফিক অস্নিয়া মাজু রেস্তরার মালিক হিসেবে পরিচালনা করে আসছিলেন যা মালয়েশিয়ার কোম্পানি কমিশনে নিবন্ধন করা ছিল।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News