1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
যে যে দেশের সাথে বন্ধ হল বাংলাদেশ বিমানের ফ্লাইট! -
শিরোনাম
অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর আটকে গেলো মালয়েশিয়ায় নতুন নিয়মে শ্রমিক নেওয়া ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া মেয়েটি তার সবজি বিক্রেতা বাবাকে এতো বড় প্রতিদান দিল

যে যে দেশের সাথে বন্ধ হল বাংলাদেশ বিমানের ফ্লাইট!

  • আপডেটঃ রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৪ বার পঠিত

 

উপসাগরীয় দেশ সৌদি আরবের সঙ্গে এক সপ্তাহ ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করল বিমান বাংলাদেশ এয়ারলাইনস। সকালে এই সিদ্ধান্তের কথা জানায় বিমান কর্তৃপক্ষ। আজ থেকে এক সপ্তাহ জেদ্দা, রিয়াদ ও দাম্মাম রুটে চলবে না বিমানের কোনও ফ্লাইট। পরবর্তীতে অগ্রাধিকার ভিত্তিতে আসন বরাদ্দ দেয়া হবে বলে জানায় কর্তৃপক্ষ।

করোনার সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করেছে সৌদি আরব। এই কারণে বাংলাদেশ এই সিদ্ধান্ত নেয়। এদিকে, যুক্তরাজ্যের স্থল ও সমুদ্রবন্দরে যাতায়াত আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার। তবে জরুরি প্রয়োজনে কিছু ফ্লাইট চালু থাকবে বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা এসপিএ।

আরো পড়ুনঃ

যুক্তরাজ্যে নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়ার পর বিশ্বের বিভিন্ন দেশ যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করলেও বাংলাদেশ সে নীতি অনুসরণ করছে না। আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে লন্ডন ফেরত ১৬৫ জন যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়ে নিজ নিজ বাসাবাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমদ বলেন, নতুন করে কোনো নির্দেশনা না থাকায় যুক্তরাজ্য থেকে সিলেট আসা ১৬৫ যাত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। মো. হাফিজ আহমদ জানান, যুক্তরাজ্য থেকে সরাসরি ১৬৫ জন যাত্রী নিয়ে ওসমানী বিমানবন্দরে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটটি সকাল ৯টা ৭ মিনিটে অবতরণ করে। তাদের সবাই যুক্তরাজ্য থেকে করোনামুক্ত সনদ নিয়ে এসেছেন এবং এখানে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায়ও তাদের করোনার লক্ষণ না থাকায় তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

কারও শরীরে করোনার উপসর্গ না থাকায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়ার দরকার পড়েনি বলেও জানান তিনি। সম্প্রতি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস পাওয়ার কথা জানান। এরপর থেকে সারাবিশ্বে করোনাভাইরাসের নতুন বৈশিষ্ট্য নিয়ে আলোচনা শুরু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) অবশ্য নতুন ভাইরাস নিয়ে শঙ্কিত না হয়ে বিশ্ববাসীকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছে।

নতুন বৈশিষ্ট্যের এ করোনাভাইরাস ৭০ ভাগ দ্রুতগতিতে বিস্তার ঘটাচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে। ভাইরাসটির ক্ষেত্রে ভ্যাকসিন কাজ করবে কিনা তা নিয়েও আলোচনা চলছে। উল্লেখ্য, শীর্ষস্থানীয় টিকা প্রস্তুতকারকরা বলেছেন, করোনার নতুন ধরনের ওপরও তাদের টিকা কার্যকর হবে। ভাইরাসটির নতুন বৈশিষ্ট্য নিয়ে প্রাথমিক একটি বিশ্লেষণ প্রকাশিত হয়েছে এবং এতে ১৭টি গুরুত্বপূর্ণ পরিবর্তন হয়েছে বলে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News