1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সৌদিতে বিমান চলাচল নিয়ে সর্বশেষ আপডেট -

সৌদিতে বিমান চলাচল নিয়ে সর্বশেষ আপডেট

  • আপডেটঃ সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ৩ বার পঠিত

 

সৌদিতে বিমান চলাচল নিয়ে সর্বশেষ আপডেট- বিস্তারিত নিচের ভিডিওতে দেখুন…

 

আরো পড়ুন >>> সৌদি আরবের জেদ্দায় কোভিড ভ্যাকসিন প্রদান চালু

জেদ্দায় কোভিড ভ্যাকসিন প্রদান শুরু হওয়ার সকল প্রস্তুতি শেষ হয়েছে গতকাল (২৪ ডিসেম্বর)।মূলত অপেক্ষাটি ছিল ফাইজারের ক’রোনাভাইরাস ভ্যাকসিনের শিপমেন্ট জেদ্দায় পৌঁছানোর।অবশেষে বিগত ২৩ ডিসেম্বর করোনা ভ্যাকসিনের শিপমেন্ট দাম্মামে এসে পৌছায়। ফলে আশা করা হচ্ছে যে আগামী ২৭ ডিসেম্বর( রবিবার) থেকে এই ভ্যাকসিন বিতরণ জেদ্দায় শুরু হতে যাচ্ছে। সৌদি গণমাধ্যম এই ভ্যাকসিন বিতরণ কর্মকান্ড খুব ভাল করে পর্যবক্ষনে রয়েছে।

কিং আবদুলআজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের (কেএআইএ) দক্ষিণ টার্মিনালের যাত্রীবাহী লাউঞ্জে একটি নির্ধারিত স্থানে সর্বপ্রথম একজন সৌদি নাগরিকের উপর এই ভ্যাকসিন প্রয়োগ করা হয়। তাঁর বয়স ষাটের কিছু বেশি বলে দৈনিক সৌদি গেজেট নিশ্চিত করেছে।শুধুমাত্র তাঁরাই এখন ভ্যাকসিন পাবে যারা সৌদি স্বাস্থ্যমন্ত্রণালয়ে নিজেদের নাম ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন করেছিল। সৌদি স্বাস্থ্যমন্ত্রী আল রাবিয়াহ বলেন- ” আল্লাহর অশেষ রহমতে সৌদি আরবের দ্বিতীয় ক’রোনাভাইরাস ভ্যাকসিন কেন্দ্র তৈরি হয়েছে।

আল্লাহর ইচ্ছায় সমগ্র সৌদি আরবে ক’রোনাভ্যাকসিন কেন্দ্র চালু করা হবে।” আল রাবিয়াহ সকলকেই “সেহাটি” অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ভ্যাকসিন গ্রহণের জন্য তৈরি হওয়ার অনুরোধ করেন। সৌদি স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. হানি জউখাদার জানান যে জানুয়ারির মাঝে সৌদি আরবের সকল অঞ্চলেই করোনা ভ্যাকসিন কেন্দ্র খোলা হয়ে যাবে এবং যারা যারা “সেহাটি” অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছেন তাঁরা সকলেই এসএমএসের মাধ্যমে নিজেদের শিডিউল পেয়ে যাবেন। ওই শিডিউল মোতাবেক তাদের ভ্যাকসিন প্রদান করা হবে। তিনি আরো জানান যে এ পর্যন্ত ৫ লক্ষেরও বেশি সৌদি নাগরিক করোনা ভ্যাকসিন গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন।

সৌদি স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. হানি জউখাদার সৌদি আরবের দুই পবিত্র মসজিদের অভিভাবক সৌদি বাদশাহ কিং সালমান ও মোহাম্মদ বিন সালমানকে সৌদি আরবে ভ্যাকসিন বিতরণের সকল আয়োজন সম্পন্ন করার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান। এই ভ্যাকসিন নেবার জন্য নিবন্ধিত সৌদি নাগরিক ও প্রবাসীদের জন্য এই পাঁচশতাধিক ক্লিনিক কার্যকর থাকছে বলে জানা যায়।

সেহাটি অ্যাপের মাধ্যমে আবেদনের মাধ্যমে নিবন্ধিতদের সংখ্যার সাথে সামঞ্জস্য রেখে পর্যায়ক্রমে কার্যকর করার জন্য একটি সমন্বিত পরিকল্পনা তৈরি করেছে। উল্লেখ্য যে ডাঃ আল-রাবিয়াহ বিগত ১৫ ডিসেম্বর সৌদি আরবে ভ্যাকসিনের প্রথম ব্যাচের আগমনে ঘোষণা প্রদান করেছিলেন। তিনি নাগরিক ও প্রবাসীদের পাশাপাশি সংস্থাগুলির সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক প্রোটোকল প্রয়োগের প্রশংসা করে বলেছিলেন যে সৌদি আরবে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা হ্রাসে সহায়ক ভূমিকা পালন করছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News