1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ওমান প্রবাসীদের জন্য আসছে আরেকটি সুখবর! -

ওমান প্রবাসীদের জন্য আসছে আরেকটি সুখবর!

  • আপডেটঃ বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৩ বার পঠিত

 

ওমানের বিদ্যুৎ সেক্টর পুনর্গঠন না করা পর্যন্ত পানি ও বিদ্যুত সেবায় নতুন শুল্ক আরোপ স্থগিত রাখার আহ্বান জানিয়েছে দেশটির শূরা কাউন্সিল। সোমবার শূরা কাউন্সিলের সভায় এই আহ্বান জানানো হয়।

নতুন বছর থেকে ওমানে সরকারি ভর্তুকি কমিয়ে যে শুল্ক আরোপ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা স্থগিত রাখার আহ্বান জানিয়েছে শুরা কাউন্সিল। কাউন্সিল তার সুপারিশে বলেছে, “পরিষদ ২০২১ সালের দশম পঞ্চবার্ষিকী পরিকল্পনার আর্থিক কাঠামো অনুসারে বিদ্যুৎ খাত পুনর্গঠন না করা পর্যন্ত নতুন শুল্ক প্রয়োগ স্থগিত করা উচিত।

কাউন্সিল সরকারকে এই সেক্টরে কর্মরত কর্মচারীদের বেতনের পর্যালোচনা করে এবং এই খাতের প্রশাসনিক ব্যয় কমিয়ে নিয়ে আসার জন্য আহ্বান জানায়। সেইসাথে এই কাজে সরকারকে সহায়তা দেওয়ারও আহ্বান জানিয়েছে শুরা কাউন্সিল।সরকারের সাথে চুক্তি করা বিভিন্ন বিদ্যুৎ সংস্থাগুলির উৎপাদন ও বিতরণ ব্যয়ের পর্যালোচনা করা।

এই সেক্টরে পরিচালিত সরকারী সংস্থাগুলির ব্যয় পর্যালোচনা ও মূল্যায়ন করা। ১০ টি সংস্থার সকল চুক্তি ও শর্তাদি পর্যালোচনা করে উৎপাদন ব্যয় কমিয়ে নিয়ে আসার জন্য জোড় তাগিদ দেয় শুরা কাউন্সিল। শূরা কাউন্সিলের এমন উদ্যোগে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন দেশটিতে বসবসরত প্রবাসীরা।

নতুন এই আইন বাস্তবায়ন হলে আগামী নতুন বছর থেকে ওমান প্রবাসীদের বসবাসের খরচ অনেক বেড়ে যাওয়ার আসংকা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসীরা।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News