1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় অবৈধ প্রবাসীদের নিয়ে নতুন প্রকল্প চালু -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

মালয়েশিয়ায় অবৈধ প্রবাসীদের নিয়ে নতুন প্রকল্প চালু

  • আপডেটঃ বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
  • ১০ বার পঠিত

 

মালয়েশিয়ার সরকার আবারও অননুমোদিত নেপালি শ্রমিকসহ অবৈধ অভিবাসীদের লক্ষ্য করে একটি সাধারণ ক্ষমা প্রকল্প চালু করেছে এবং তাদের দেশে ফিরে যাওয়ার সুযোগ দিয়েছে। সর্বশেষ স্কিমের আওতায় মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসরত নেপালিরা কোনও গুরুতর আইনী পদক্ষেপের মুখোমুখি না হয়ে স্বেচ্ছায় দেশে ফিরে আসতে পারেন।

মালয়েশিয়ার নেপালি দূতাবাসের দ্বিতীয় সচিব প্রতীক কার্কি ফোনে ফোনে জানিয়েছেন, “এই প্রকল্পের আওতায় নেপালি কর্মীরা দেশে ফিরতে আবেদন করতে পারবেন।” “আগের সাধারণ ক্ষমা প্রকল্পের এবং নতুনটির মধ্যে পার্থক্য হ’ল অতীতে আরএম 700 এর তুলনায় শ্রমিকদের কেবল 500 মালয়েশিয়ার রিংগিট (প্রায় 20,295) দিতে হবে।”

মালয়েশিয়ার সরকার দেশে অবৈধ অভিবাসীদের পরিচালনার জন্য তার অবৈধ অভিবাসী পুনরুদ্ধার পরিকল্পনা চালু করে। পরিকল্পনার অধীনে দুটি স্বতন্ত্র প্রোগ্রাম রয়েছে — শ্রম পুনরুদ্ধার প্রোগ্রাম এবং রিটার্ন রিক্যালিব্রেশন প্রোগ্রাম। রিটার্ন রিক্যালিব্রেশন প্রোগ্রাম অবৈধ অভিবাসীদের স্বেচ্ছায় দেশে ফিরে আসতে দেয়।

বিপরীতে, শ্রম রিক্যালিব্রেশন প্রোগ্রামটির লক্ষ্য অবৈধ অভিবাসীদের নিবন্ধিত হওয়ার এবং যোগ্য মালয়েশিয়ার নিয়োগকর্তাদের সাথে কর্মসংস্থান সন্ধানের অনুমতি দেওয়া। কুয়ালালামপুরে নেপালি দূতাবাস দক্ষিণ-পূর্ব এশীয় দেশটিতে অনাবন্ধিত নেপালি কর্মীদের এই প্রকল্পটি কাজে লাগাতে এবং কোনও আইনি বাধা ছাড়াই দেশে ফিরে আসতে বলছে।

রিটার্ন রিক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে যারা ফিরে যেতে ইচ্ছুক তাদের মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের সাথে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। নির্ধারিত দিনে শ্রমিককে প্রয়োজনীয় সমস্ত নথিপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে এবং দেশ ছাড়ার জন্য কর্তৃপক্ষের একটি চেকআউট মেমো পাওয়ার জন্য আরএম 500 এর জরিমানা দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News