1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়া-আরব আমিরাতের অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নত হচ্ছে -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

মালয়েশিয়া-আরব আমিরাতের অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নত হচ্ছে

  • আপডেটঃ শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত

 

সংযুক্ত আরব আমিরাত ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও পর্যটনের উল্লেখযোগ্য বৃদ্ধি হ’ল বিশাল অর্থনৈতিক সম্ভাবনার সূচক, মালয়েশিয়ার রাজা এমিরেটস নিউজ এজেন্সি (ডাব্লুএএম) কে এক এক্সক্লুসিভ সাক্ষাত্কারে বলেছেন। “সংযুক্ত আরব আমিরাত এই অঞ্চলে মালয়েশিয়ার অন্যতম প্রধান বাণিজ্যিক অংশীদার হয়েছে।

2019 সালে মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে মোট বাণিজ্য 6.426 বিলিয়ন মার্কিন ডলার হয়েছে, যা 2018 সালে 5.709 বিলিয়ন মার্কিন ডলার থেকে 12.5 শতাংশ বৃদ্ধি পেয়েছে,” সুলতান আবদুল্লাহ সুলতান আহমেদ শাহ বলেছেন। সংযুক্ত আরব আমিরাতও মালয়েশিয়ার বৃহত্তম রফতানি গন্তব্য এবং পশ্চিম এশিয়া অঞ্চলে আমদানির দ্বিতীয় বৃহত্তম উত্স, তিনি আরব বিশ্বের একটি মিডিয়া আউটলেটের সাথে তার প্রথম-এক্সক্লুসিভ সাক্ষাত্কারে বলেছেন।

“বিশেষ করে বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে মালয়েশিয়া এবং সংযুক্ত আরব আমিরাতের একটি ভাল সম্পর্ক রয়েছে,” রাজা আরও বলেছিলেন। “দক্ষিণ-পূর্ব এশীয় অঞ্চলে আমাদের নীতিগত অবস্থানের ভিত্তিতে মালয়েশিয়া 650 মিলিয়ন লোকের আবাস, দক্ষিণ-পূর্ব এশীয় বাজারে সংযুক্ত আরব আমিরাতের প্রবেশদ্বার হওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।

“পশ্চিম এশিয়া অঞ্চলের একটি প্রধান কেন্দ্র হিসাবে সংযুক্ত আরব আমিরাত প্রথম থেকেই মালয়েশিয়ার একটি গুরুত্বপূর্ণ দেশ এবং নতুন বাজারে মালয়েশিয়ার প্রবেশদ্বার হিসাবে কাজ করে।” সুলতান আবদুল্লাহ গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতের একটি কার্যকরী সফরে ছিলেন। 2019 সালের জানুয়ারিতে তিনি তার দেশের রাজা হিসাবে শপথ নেওয়ার পর এটি তৃতীয় সফর। তিনি হিজ হাইনেস শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহায়ান, আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ-শীর্ষ কমান্ডার এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাত করেছিলেন।

“আমি আশা করি যে উভয় দেশই আমাদের অর্থনৈতিক সম্পর্ক আরও শক্তিশালী করার জন্য সুযোগগুলি অন্বেষণ করতে পারে,” রাজা বলেছিলেন। “উদাহরণস্বরূপ, ট্যুরিজম ফ্রন্টে আমি কোভিড-19 মহামারীর আগে মালয়েশিয়া ভ্রমণকারী এমিরতি পর্যটকদের ক্রমবর্ধমান সংখ্যা দেখে খুশি হয়েছি। 2019 সালে 11,000 এরও বেশি এমিরতি বাসী মালয়েশিয়া সফর করেছেন। “যখন সীমানা পুনরায় খোলা হবে, আমি আশা করি সংযুক্ত আরব আমিরাতের আরও পর্যটকরা তাদের সমৃদ্ধ, বৈচিত্র্যময় ও বিচিত্র ভ্রমণের অভিজ্ঞতা যুক্ত করে তাদের পছন্দের ছুটির গন্তব্য হিসাবে মালয়েশিয়া বেড়াতে বেছে নেবে।”

তিনি এক্সপো 2020 দুবাইয়ে তার দেশের অংশগ্রহণের বিষয়েও কথা বলেছেন। “আমি খুশি যে মালয়েশিয়া এক্সপো 2020 দুবাই 2020 তে অংশ নেবে, যেহেতু প্রস্তুতি চলছে।” সুলতান আবদুল্লাহ জোর দিয়ে বলেছেন, মালয়েশিয়া বিশ্বাস করে যে দুবাইয়ের আন্তর্জাতিক ইভেন্টে তার অংশগ্রহণ গুরুত্বপূর্ণ বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাব্যতা প্রদর্শন করার সুযোগ পাবে এবং আরও গুরুত্বপূর্ণভাবে, “বিশ্বের কাছে আমাদের জাতীয় গল্প,” সুলতান আবদুল্লাহ বলেছেন।

অনুবাদ: এম.বর।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News