1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সৌদি প্রবাসীদের ২০২১ সালের আকামা রিনিউর নতুন নিয়ম -

সৌদি প্রবাসীদের ২০২১ সালের আকামা রিনিউর নতুন নিয়ম

  • আপডেটঃ শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ৭ বার পঠিত

 

ইতিমধ্যে সৌদি আরবের সম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় ঘোষণা দিয়ে জানিয়েছেন, বেসরকারি খাতে কাজের পরিবেশ উন্নয়নের লক্ষ্যে প্রবাসী শ্রমিক নিয়োগ কর্তাদের মধ্যকার সম্পর্কের উন্নয়ন ঘটাতে কাফালা সংস্কার করতে যাচ্ছে মন্ত্রণালয়, যা ২০২১ সালের ১৪ই মার্চ থেকে কার্যকর হবে.

সেই লক্ষ্যে মদিনা ও তাইফ চেম্বারে সহযোগিতায় মক্কার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত বেসরকারি খাতের শ্রমিকদের জন্য ভিত্তিক ভিত্তিক সম্পর্কের উন্নতি শীর্ষ ভার্চুয়াল অধিবেশনের প্রধান অতিথির বক্তব্যে সৌদি আরবের স্রম নীতিমালার উপমন্ত্রী আলি আল মাজেদ জানিয়েছেন প্রবাসীদেরম আকামা / ওয়ার্ক পারমিটের জন্য যে ফি দিতে হয় তাতে পরিবর্তন আনতে চাচ্ছেন সৌদি সরকার.

পূর্বেকার নিয়ম ছিল প্রবাসীদের আকামা ও ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে গেলে সম্পূর্ণ টাকা একসাথে পরিশোধ করে তারপর আকামার রিনিউ করতে হতো, তবে ২০২১ সালে প্রবাসীদের আকামা ও ওয়ার্ক পারমিটের ফি ১ বারে পরিশোধ না করে ৪ বারে করা যাবে.

এই বিষয়ে সৌদি আরবের মুখ্যমন্ত্রী জানিয়েছেন প্রবাসী শ্রমিকদের আর্থিক ক্ষতিপূরণ এবং সরকারি ফি প্রদানের বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে তবে আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে প্রবাসী শ্রমিকদের আকামা ও ওয়ার্ক পারমিট ফি একসাথে পরিশোধ না করে প্রতি ৩ মাস পরপর ৪ বার পরিশোধ করতে পারবে.

তাছাড়া এই বিষয়ে অতি শীগ্রই সৌদি আরব সরকার থেকে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন সৌদি আরবের উপমন্ত্রী, খবরটি আপনারা দেখছেন তারা সকলেই শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ করে দিন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News