1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ওমানের আউটপাশ নিয়ে আসছে সুখবর! -

ওমানের আউটপাশ নিয়ে আসছে সুখবর!

  • আপডেটঃ রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ৩ বার পঠিত

 

নানা কারণে অবৈধ হয়ে পড়া প্রবাসীদের সাধারণ ক্ষমার মেয়াদ বাড়াতে পারে ওমান সরকার। সম্প্রতি ওমান সরকারের একাধিক কর্মকর্তার সাথে কথা বলে এমনই আভাস পাওয়া গেছে। গত ১৫ নভেম্বর দেশটির অবৈধ প্রবাসীদের কোনো ধরনের জরিমানা ছাড়াই নিজ দেশে যাওয়ার সাধারণ ক্ষমা ঘোষণা করেন ওমানের শ্রম মন্ত্রণালয়।

তবে পূর্বের তুলনায় এবারের সাধারণ ক্ষমার মেয়াদ একদমই কম ছিলো, দাবী প্রবাসীদের। এর মধ্যে করোনার কারণে ছিলো নানা জটিলতা। যে কারনে এতো অল্প সময়ে অনেক প্রবাসীর পক্ষে রেজিস্ট্রেশন করা সম্ভব হয়নি। এদিকে বিশ্বস্ত সূত্রে জানাগেছে, সাধারণ ক্ষমার মেয়াদ বাড়াতে পারে দেশটির সুলতান।

ওমানের আউটপাশের সময়সীমা বাড়ানোর জন্য ইতিমধ্যেই সরকারের উচ্চ পর্যায়ে বৈঠক চলছে। এ ছাড়াও যেসকল প্রবাসী অবৈধভাবে ইরান অথবা দুবাই দিয়ে ওমান প্রবেশ করেছিলেন, তাদের জন্যেও একটা সুখবর আসতে পারে বলে প্রবাস টাইমকে জানিয়েছে ওমান সরকারের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

ওমানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সূত্রে জানাগেছে, যে সকল প্রবাসী ওমান থেকে দেশে ফেরার উদ্দেশ্যে দূতাবাস থেকে ট্রাভেল পারমিট সংগ্রহ করেছেন, ওমান ত্যাগের আগ পর্যন্ত উক্ত ট্রাভেল পারমিট যত্ন সহকারে রাখতে বলা হয়েছে। সেইসাথে যাদের ট্রাভেল পারমিটের মেয়াদ ৯০ দিন অতিক্রম করেছে, তাদের ট্রাভেল পারমিটের মেয়াদ নবায়ন করতে পুনরায় দূতাবাসে যেতে বলা হয়েছে।

এ ছাড়াও নানা কারণে যেসব প্রবাসী আউটপাশের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারেননি অথবা টিকেট করতে পারেন নি, তাদের জন্য চলতি সপ্তাহে একটা সুখবর আসতে পারে বলেও জানানো হয়েছে দূতাবাস থেকে। সেইসাথে যেসব প্রবাসীর ট্রাভেল পারমিটে নামের বানান ভুল হয়েছে, তারাও দূতাবাসে এসে পুনরায় ট্রাভেল পারমিট সংগ্রহ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News