1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
আমরা রাজনীতির কেউ না, আমরা প্রবাসী, আমাদের কান্না শুনুন -
শিরোনাম
সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত ইলিশের জালে ঝাঁকে ঝাঁকে পাঙ্গাস এক সতিনকে জেতাতে দুই সতিনের প্রচারণা

আমরা রাজনীতির কেউ না, আমরা প্রবাসী, আমাদের কান্না শুনুন

  • আপডেটঃ মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ৫ বার পঠিত

 

করোনা মহামারিতে গত এক বছরে পাঁচবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে প্রবাসীরা নিজেদের দাবি আদায়ে উপস্থিত হয়েছেন। কিন্তু প্রবাসীদের দাবি আদায় না হওয়ায় আজ মঙ্গলবার ফের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সমানে মানববন্ধন করেছেন প্রবাসীরা।

মানববন্ধনে আসা প্রবাসীরা বলছেন, ‘আমরা এখানে রাজনীতির কেউ না, আমরা প্রবাসী, আমরা দিনমজুর, আমরা খে’টে খাওয়া শ্রমিক, আমরা বিদেশে থেকে দেশের জন্য কাজ করেছি, আমরা দেশের জন্য কাজ করতে চাই। আমাদের কান্নার আওয়াজ শুনুন। আমাদের ন্যায্য অধিকার দেন।’

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) রাজধানীর তোপখানা রোড সংলগ্ন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে কাতার ফেরত প্রবাসী কর্মীদের একজন হ্যান্ডমাইকে এভাবেই কা’ন্নাজ’ড়িত কণ্ঠে তাদের দাবির কথা বলছিলেন।

প্রবাসীরা বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবিগুলো শুনবেন। এই দাবি আদায়ে কোনও প্রবাসী পি’ছুপা হবেন না। আমরা যারা বিদেশ থেকে দেশে এসে ১ বছর ধরে আ’টকে পড়েছি। আমরা কতোটা ক’ষ্টে দিনযা’পন করছি, আমরাই জানি।

তারা আরও বলেন, বিদেশে যাওয়ার ব্যবস্থা না করলে প্রবাসীদের দেশেই কর্মসংস্থানের ব্যবস্থা করে দেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের বলেন- প্রশাসনের যারা দায়িত্ব পালন করছেন দয়া করে তারা আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করবেন না।

এক বছর আগে ফিরে এসে মহামারি করোনা পরিস্থিতির কারণে ১২ হাজার কুয়েত প্রবাসী দেশে আটকা পড়ে। তারা পুনরায় কাতার ফিরে যাওয়ার জন্য আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে ভিড় জমান।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে কাতার প্রবাসীদের কয়েকজন বলেন, প্রবাসে অর্থ উপার্জন করতে দিনরাত ক’ষ্ট করে দেশের অর্থনীতিতে অবদান রাখছি। আমাদের পাঠানো টাকায় পরিবার-পরিজন খেয়ে-পরে ভালো ছিল। কিন্তু বর্তমানে কাতার ফিরে না যেতে পারায় অর্থক’ষ্টে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জী’বনযা’পন করছি।

সিলেটের বাসিন্দা কাতার প্রবাসী শামসুল আলম বলেন, কাতার ফিরে যাওয়ার এন্ট্রি পারমিটের জন্য আমরা পাঁচ পাঁচবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমবেত হলেও শুধু আশ্বাসই পেয়েছি।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News