1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
প্রবাসীদের ক'রোনা টিকা প্রদানের বিষয়ে এইমাত্র নতুন ঘোষণা সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

প্রবাসীদের ক’রোনা টিকা প্রদানের বিষয়ে এইমাত্র নতুন ঘোষণা সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের

  • আপডেটঃ মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ৮ বার পঠিত

 

সৌদি আরবে ইতিমধ্যেই শুরু হয়েছে করোনাভাইরাস এর টিকা এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া, এবং খুব শীঘ্রই ভ্যাকসিন এর জন্য আগ্রহীদের রেজিস্ট্রেশন ১০ লাখে পৌঁছাবে বলে অনুমান করছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মাঝে কারা কারা করোনাভাইরাস এর টিকা প্রদানের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন এবিষয়ে জানিয়েছে মন্ত্রণালয়।

সৌদি আরবে অবস্থিত সকল সৌদি নাগরিক এবং প্রবাসীদের বিনামূল্যে সৌদি সরকার এর খরচেই করোনাভাইরাস এর টিকা দেয়া হবে। এই টিকা প্রদানের জন্য ইতিমধ্যেই রেজিস্ট্রেশন চালু করা হয়েহে, যেখানে খুব শীঘ্রই রেজিস্ট্রেশনকৃত মানুষের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যাবে বলে জানা গেছে।

রেজিস্ট্রেশনকৃত সকলকে ৩ ভাগে ভাগ করে ৩ দফায় করোনাভাইরাস এর ভ্যাকসিন দেয়া হবে। এর মাঝে প্রথম ভাগে অগ্রাধিকার পাবেন নির্দিষ্ট কিছু ব্যক্তি। সৌদি আরবে বসবাসকৃত প্রবীণ সৌদি নাগরিক বা প্রবাসীদের প্রদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।

যেসকল কর্মী বা পেশাজীবীরা নিয়মিত করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসেন এবং যারা স্বাস্থ্যকর্মী, তাদেরকে টিকা প্রদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে। যেসকল ব্যক্তিবর্গ দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত অর্থাৎ যাদের ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ,শ্বাসকষ্ট, কিডনির রোগ বা যেকোন প্রকারের দীর্ঘস্থায়ী অসুখ রয়েছে, তাদেরকে করোনাভাইরাস এর টিকা দেবার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News