1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
বাঘ থেকে বিড়াল -

বাঘ থেকে বিড়াল

  • আপডেটঃ শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত

 

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এক যুগ পার করেছে। একটি রাজনৈতিক দলকে ক্ষমতায় থাকতে হলে রাজনৈতিক প্রতিপক্ষকে মোকাবেলা করতে হয়। অনেক সময় জনপ্রিয়তা এবং পারস্পরিক প্রভাবে অনেকে সরকারের চেয়েও প্রভাবশালী হয়ে যান। কিন্তু আওয়ামী লীগ গত এক যুগে রাজনীতিতে অনেক বাঘকে ‘বিড়ালে’ পরিণত করেছে। এদের কয়েকজনকে নিয়ে এই প্রতিবেদন:

১. বেগম খালেদা জিয়া: বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার প্রধান প্রতিপক্ষ ছিলেন। এমনকি ২০১৪ সালেও তার ছিলো বাঘের গর্জন। সরকারকে বিদায় করে কি কি করবেন তার ফিরিস্তিও দিতেন প্রতিদিন। সেই বেগম জিয়া এখন বাংলাদেশে সবচেয়ে আলোচিত ‘বিড়াল’। এখন বিড়াল যিনি মিউ মিউ করার শক্তি টুকুও হারিয়ে ফেলেছেন।

২০১৮র ৭ ফেব্রুয়ারিতে দুর্নীতির মামলায় দন্ডিত হয়ে কারাগারে যান। ২৫ মাস জেল খেটে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃপায় জামিনে মুক্ত আছেন। কিন্তু মুখ দিয়ে তার কোন আওয়াজ নেই। বাংলাদেশে বাঘ থেকে বিড়াল হবার সবচেয়ে বড় বিজ্ঞাপন বেগম জিয়া।

২. তারেক জিয়া: বাংলাদেশের রাজনীতিতে আরেক বাঘের আগমন ঘটেছিল ২০০১ সালে। তীব্র হুংকার দিতেন। আওয়ামী লীগ মুক্ত বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছিলেন, তারেক জিয়া। কিন্তু ২০০৭ সালে ওয়ান ইলেভেনে তিনিই প্রথম বাঘ থেকে বিড়ালে পরিণত হন। এরপর মুচলেকা দিয়ে লন্ডনে পলাতক জীবন যাপন করছেন। তবে এখন এই বিড়ালের কিছু দুষ্টমী চোখে পরে।

৩. শফিক রেহমান: নিজে একজন চার্টার্ড একাউন্টেন্ড। পরিচয় দেন সাংবাদিক। কিন্তু চেয়েছিলেন রাজনীতির চানক্য হতে। ষড়যন্ত্র করতে গিয়ে ধরা খান। এরপরই তার বাঘ থেকে বিড়ালের রূপ গ্রহণ। এখন একেবারে ভেজা, চুপসে যাওয়া বিড়াল হয়েই আছেন।

৪. মাহমুদুর রহমান: আদোতে প্রকৌশলী। কিন্তু হঠাৎ সম্পাদক বনে গিয়েই কাগজে বাঘে পরিনত হন। এরপর কলামের নামে জাতি তার অবিরাম খিস্তি পড়েছে। তারপর হঠাৎ কি হলো কাগুজে বাঘ বিড়াল হয়ে গেলেন। জেল থেকে বেরিয়ে এখন বিদেশে। যেখান থেকে মাঝে মাজে মিউ মিউ করেন।

৫. ফরহাদ মযহার: হঠাৎ নাস্তিকতা ছেড়ে ধর্মের জিকির শুরু করেছিলেন ফরহাদ মযহার। হেফাজতকে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে দিতে কার্পন্য করেননি। কিন্তু এক নারীই তাকে ক্ষেপিয়ে তুললো। তার টানে কুলনায় গিয়ে বাঘ থেকে বিড়ালে পরিণত হলেন। এখন মিউ মিউ করেন না, মিটি মিটি চোখে শুধু তাকিয়ে থাকেন। এরকম আরও কিছু বাঘ গত এক যুগে বিড়ালে পরিণত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News