1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
দেখে নিন সৌদি আরবে আজকের আলোচিত দুটি খবর -

দেখে নিন সৌদি আরবে আজকের আলোচিত দুটি খবর

  • আপডেটঃ রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৮ বার পঠিত

 

ঝরে গেল আরেকটি তাজা প্রাণ! নাম মনির (চাঁদপুর জেলা) থাকতেন হাইল শহরের কাছাকাছি আল-কায়েদ নামক স্থানে। ক’রো’নার আগে সৌদিতে এসেছি ভাগ্য পরিবর্তনের উদ্দেশ্যে, কিন্তু হলোনা!

Image may contain: one or more people, people standing and people dancing

কেননা সৌদিতে আসতে যেই টাকা খরচ হয়েছিল সম্পূর্ণ ঋণ ছিল , এখানে এসে পরিস্থিতির শি’কার ! ঋণের বোঝা আর পরিবারের প্রেসার সইতে না পেরে শেষ পর্যন্ত এই পথ বেছে নিল। এভাবে আর কত!

 

>>>আরও পড়ুন: কাতার থেকে আগতদের স্বাগত জানালো সৌদি কাস্টমস<<<<

কাতার থেকে আগতদের স্বাগত জানালো সৌদি কাস্টমস। তাদের সকল কাস্টমস আনুষ্ঠানিকতা সম্পন্ন হবার পর তারা উষ্ণ অভিনন্দন গ্রহণ করেন সৌদি কাস্টমস বিভাগের কর্মকর্তাদের থেকে। আজ(১০ জানুয়ারি) সালওয়া বন্দরে বেশ কিছু কাতার আগতদের আগমন ঘটে।

সৌদি আরব এবং কাতারের মধ্যে আকাশসীমা, স্থল, সমুদ্র ও বিমান বন্দর খোলার চুক্তি ঘোষণার পরে সৌদি কাস্টমস তাত্ক্ষণিকভাবে কাজ শুরু করেছিল, এরপর খুব তাড়াতাড়ি কয়েক ঘন্টার ব্যাবধানে সালওয়া বন্দর সমস্ত প্রযুক্তিগত দিক থেকে আবার কাজ চালানোর মত অবস্থায় নিয়ে আসা হয়।

বিভিন্ন ট্রাভেল এজেন্সি তাদের কার্যক্রম শুরু করে যার ফলে কাতার থেকে সৌদি ভ্রমণ এই বন্দরে বাস্তবতার মুখ দেখে। সংযুক্ত আরব আমিরাত “আল উলা ঘোষণা” এর স্বাক্ষরের পরে বিগত ৫ জুন, ২০১৭ সালে কাতারের বিরুদ্ধে নেওয়া সমস্ত পদক্ষেপের সমাপ্তি শুরু হয়েছিল।

সৌদি গণমাধ্যম আল এখবাড়িয়া তার টুইটার অ্যাকাউন্টে কাতার থেকে আগত প্রথম দলটির একটি ভিডিও সম্প্রচার করেছে, সেখানে দেখা যাচ্ছে যে কাতার হতে আগতদের সৌদি কর্তৃপক্ষ স্বাগত জানাচ্ছে। আল-আরবিয়া টিভি জানিয়েছে, বিগত ৮ জানুয়ারি কাতারের সাথে সালওয়া সীমান্ত পারাপারের সময় সৌদি আরবের একটি কোভিড -১৯ সেন্টার স্থাপন করা হয়েছিল।

সালওয়া বন্দরের পুনরায় খোলার পরে একাধিক কাতারি গাড়ি সীমান্ত পেরোনোর ​​জন্য প্রস্তুতি নিচ্ছিল বলে আল-আরবিয়া সংবাদদাতা জানিয়েছেন। গতকাল(৯ জানুয়ারি) বিকেলে প্রথম কাতারি গাড়ি বন্দরে প্রবেশ করেছিল। সালওয়া বন্দরে আসা এক কাতারি নাগরিক তার দ্বিতীয় দেশে ফিরে আসার জন্য আনন্দ প্রকাশ করে সৌদি গণমাধ্যমে বলেন যে , প্রবেশের পদ্ধতিগুলি ভাল এবং সহজ ছিল এবং প্রত্যেকেই আমাদের আগমনকে স্বাগত জানায়, যা আমাদের হৃদয় ভরে দেয় অন্যদিকে আমিরাতেও কাতারের সাথে সকল সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে এই চুক্তি উপসাগরীয়, আরব ও ইসলামিক স্তরের মধ্যে ঐক্য ও সংহতি জোরদার করবে। ”

আমিরাত কাতারের সাথে আকাশপথসহ তাদের সকল রকম সীমান্ত এর মাঝেই খুলে দিয়েছে। এবং পরবর্তীতে তারা কাতারের সাথে কাজ করবে তাদের সকল দ্বিপাক্ষিক চুক্তির ফয়সলা সম্পাদন করবে। দেশটির বিমান কর্তৃপক্ষ জানিয়েছে যে সংযুক্ত আরব আমিরাতের সকল যাত্রীবাহী বিমান এবং কার্গো বিমানের সাথে সমন্বয় করে দু’দেশের মধ্যে তফসিলযুক্ত ও নির্ধারিত ফ্লাইট পুনরায় চালু করবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News