1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
কার কথা শুনবেন ফখরুল? -
শিরোনাম
পরীমণির মত শাহরুখের বাড়িতেও এই মুহূর্তে চলছে তল্লাশি ব্রেকিং: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের অভিযান, ১৭২ বাংলাদেশি গ্রেফতার অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর

কার কথা শুনবেন ফখরুল?

  • আপডেটঃ শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ৮ বার পঠিত

 

উদ্ভুদ বিপাকে পরেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একদিকে তাকে কিছু করনীয় সম্পর্কে নির্দেশ দিয়েছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অন্যদিকে লন্ডন থেকে নির্দেশ দিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়া। দুই নেতাই তার উপরে।

তারা আলাদা আলাদা ভাবে নির্দেশ দিতে পারেন। কিন্তু সমস্যা হলো, বিএনপির প্রধান দুই নেতার নির্দেশ পরস্পর বিরোধি। ফলে বিএনপি মহাসচিব কার কথা শুনবেন, এনিয়ে সংশয় এবং সংকটে পরেছেন। বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রে এখবর নিশ্চিত হওয়া গেছে। বেগম জিয়া নিজে কোন বার্তা দিচ্ছেন না।

তার নির্দেশ আসছে শামীম ইস্কান্দারের মাধ্যমে। অন্যদিকে তাকের জিয়া সরাসরি ফোন করে নির্দেশ দিচ্ছেন। সম্প্রতি শামীম ইস্কান্দার মির্জা ফখরুলকে ফোন করে বলেন ‘বেগম জিয়ার স্থায়ী জামিনের জন্য, মির্জা ফখরুল যেন সরকারের সহযোগিতা চান। তার শারিরীক অবস্থার অবনতি হচ্ছে, এজন্য দেশে/বিদেশে যেকোন স্থানে চিকিৎসার জন্য যেন সরকারকে অনুরোধ করেন।’

ঐ নির্দেশের একদিন পর লন্ডন থেকে তারেক জিয়া টেলিফোন করে, বিএনপি মহাসচিবকে সরকারের বিরুদ্ধে কঠিন এবং কঠোর বিবৃতি দেয়ার মির্জা ফখরুল ইসলাম আলমগীর যথারীতি দুটি নির্দেশই পালন করেন। খালেদা জিয়ার উন্নত চিকিৎসার বিষয়ে একটি বিবৃতি দেয়ার পরপরই লন্ডন থেকে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া আসে। এসময়ে এধরনের বিবৃতির মানে কি জানতে চাওয়া হয়।

আবার তারেকের নির্দেশমত সরকারের বিরুদ্ধে কঠোর বিবৃতি দিয়ে খালেদার রোষানলে পরেন ফখরুল। যখন বেগম জিয়ার চিকিৎসা নিয়ে বেগম জিয়ার ভাই সরকারের সংগে দেন দরবার করছে, তখন এধরনের বক্তব্য পরিস্থিতি জটিল করে তুলবে, বলে খালেদর পক্ষ থেকে জানিয়ে দেয় তার ভাই শামীম ইস্কান্দার।

ভবিষ্যতে এধরনের কথাবার্তা বলার আগে যেন, অবশ্যই তার সাথে কথা বলা হয়। মির্জা ফখরুল ইসলাম এই দুই ধমকে বিব্রত। তিনি তার ঘনিষ্ঠদের বলেছেন, আমি কোনদিকে যাবো? কার কথা শুনবো।’ গত কিছুদিন ধরেই মা- ছেলের দ্বন্দ্বের খবর বিএনপির অন্যতম আলোচিত বিষয়।

বেগম জিয়া দল পরিচালনার কৌশল নিয়ে যে ধরনের কথাবার্তা বলছেন, তার ঠিক বিপরীত অবস্থান নিয়ে যে ধরনের কথাবার্তা বলছেন, তার ঠিক বিপরীত অবস্থান লক্ষ্য করা যাচ্ছে তারেক জিয়া দৃষ্টিভঙ্গীতে। আর এনিয়ে শুধু ফখরুল নন, পুরো বিএনপি এখন বিব্রত।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News