1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় এমসিওর প্রথম দিনেই ৩৭৭ জনকে জরিমানা ও ৩৮ জন রিমান্ডে -
শিরোনাম
পরীমণির মত শাহরুখের বাড়িতেও এই মুহূর্তে চলছে তল্লাশি ব্রেকিং: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের অভিযান, ১৭২ বাংলাদেশি গ্রেফতার অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর

মালয়েশিয়ায় এমসিওর প্রথম দিনেই ৩৭৭ জনকে জরিমানা ও ৩৮ জন রিমান্ডে

  • আপডেটঃ শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ২ বার পঠিত

 

মালয়েশিয়ায় আবারও কঠোর লকডাউন বা এমসিও ঘোষণা করা হয়েছে। দেশটিতে করোনাভাইরাস এর সংক্রমণের হার বেড়ে যাওয়ার ফলে এমন ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী তান সেরি মুহিউদ্দিন ইয়াসিন। গতকাল ১৩ই জানুয়ারী থেকে এই আদেশ কার্যকর করা হয়েছে এবং যা আগামী ২৬শে জানুয়ারী পর্যন্ত চলবে।

এদিকে এমসিও চলাকালীন সময়ে বিভিন্ন প্রশাসনিক কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে নিয়মিত প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এমসিওর বিভিন্ন দিক সম্পর্কে তুলে ধরছেন মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব। গতকাল এসসিও সম্পর্কিত এক প্রেস ব্রিফিংয়ে বিভিন্ন নিয়ম কানুন মেনে চলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান এবং লকডাউন আইন ভঙ্গকারীদের গ্রেফতার ও জরিমানার বিধান আবারও স্মরণ করিয়ে দেন।

তিনি বলেন প্রথম দিনেই এমসিও আইন ভঙ্গ করার অপরাধে ৩৭৭ জনকে জরিমানা এবং ৩৮ জনকে রিমান্ড দেয়া হয়েছে। তিনি বিভিন্ন বিষয় তুলে ধরেন, এমসিও চলাকালীন সময়ে এক রাজ্য থেকে অন্য রাজ্যে প্রবেশ করা যাবেনা তবে বিশেষ ক্ষেত্রে পুলিশের অনুমতি নিয়ে যাওয়া যাবে।

পুলিশের অনুমতি নেয়ার পর বন্যা কবলিত এলাকায় ত্রান-সাহায্য নিয়ে যাওয়া যাবে। রাস্তায় কিংবা পার্কে জগিং এবং সাইকে চালানো ব্যতিত সকল খেলাধুলার কার্যক্রম বন্ধ থাকবে। হাইওয়ের তেলের পাম্প গুলো ব্যতিত সাধারণ লোকালয়ের তেলের পাম্প গুলো সকাল ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে।

খাবার হোটেল গুলো সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলার রাখার অনুমতি দেয়া দেয়া হয়েছে এবং কেবল বিক্রয়ের উদ্দেশ্যে খাদ্যদ্রব্য ডেলিভারি এবং প্যাকেজিং এর জন্য ডেলিভারির অনুমতি দেয়া দেয়া হয়েছে। বিভিন্ন ধরনের মুখোমুখি সভা, সেমিনার, কোর্স, আলোচনা, প্রদর্শনী এবং সমাবেশের অনুমতি স্থগিত করা হয়েছে।বিশেষ ক্ষেত্র ব্যতিত একটি প্রাইভেট গাড়িতে ২ জনের বেশি উঠা যাবেনা

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News