1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ক'রোনার টিকা নেওয়ার পর ২৩ জনের মৃ'ত্যু! -
শিরোনাম
পরীমণির মত শাহরুখের বাড়িতেও এই মুহূর্তে চলছে তল্লাশি ব্রেকিং: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের অভিযান, ১৭২ বাংলাদেশি গ্রেফতার অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর

ক’রোনার টিকা নেওয়ার পর ২৩ জনের মৃ’ত্যু!

  • আপডেটঃ শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত

 

ফাইজার/বায়োএনটেকের প্রথম ধাপের ক’রোনা টিকা নেওয়ার পর নরওয়েতে ২৩ জনের মৃ’ত্যু হয়েছে। দেশটির কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, নিহতের মধ্যে ১৩ জনই নার্সিং হোমের রো’গী। করোনার টিকা নেওয়ার পর তাদের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা গেছে।

নরওয়েজিয়ান মেডিসিন এজেন্সির প্রধান চিকিত্সক সিগার্ড হর্তেমো শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, টিকার সাধারণ প্রতিক্রিয়ার মধ্যে রয়েছে জ্বর এবং বমি বমি ভাব, তবে দুর্বল রোগীদের ক্ষেত্রে এটি মারাত্মক পরিণতি হতে পারে। নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, মারা যাওয়া ১৩ জন নার্সিং হোমের রো’গীদের বয়স অন্তত ৮০ বছর।

তবে এনিয়ে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা উদ্বেগ প্রকাশ করেননি। বরং কাদের টিকা নেওয়া উচিৎ সে সম্পর্কে তারা পরামর্শ দিচ্ছেন। দেশটির সরকারি হিসেবের তথ্যমতে গত মাস পর্যন্ত দেশটিতে ফাইজার অথবার মডার্নার করোনা টিকার প্রথম ডোজ ৩০ হাজারের বেশি মানুষকে দেওয়া হয়েছে।

নরেজিয়ান গণমাধ্যম এনআরকে’কে মেডিক্যাল ডিরেক্টর স্টেইনার ম্যাডসেন বলেছেন, এই নিয়ে আমরা উদ্বিগ্ন নই। এটা পরিষ্কার যে এইসব ভ্যাকসিনের একটু ঝুঁকি আছে। তিনি আরও জানান, চিকিৎসকদের সতর্ক হওয়া উচিৎ কাদের টিকা দেওয়া উচিৎ। দেশটির সংস্থা গতকাল বৃহস্পতিবার জানিয়েছে, এখন পর্যন্ত মোট ২৯ জন এই টিকা নেওয়ার পর তাদের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। যাদের মধ্যে মারা যাওয়া ১৩ জনও আছেন।

কর্মকর্তারা জানিয়েছে, পার্শ্বপ্রতিক্রিয়ার শিকারের মধ্যে রয়েছেন ২১ জন নারী এবং আট জন পুরুষ। এছাড়া নিহতের মধ্যে নয় জনের শরীরে গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া ছিল। এবং সাত জনের একটু কম পার্শ্বপ্রতিক্রিয়া ছিল। জন্স হপকিন্স ইউনিভার্সিটির প্রতিবেদন অনুসারে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৭ হাজারের বেশি মানুষ। এই ভাইরাসে মারা গেছেন ৫০০ জন। ইত্তেফাক

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News