1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সংযুক্ত আরব আমিরাতে ছ’দ্মবেশী ভু’য়া পুলিশ হতে সা’বধান থাকতে স’তর্কতা জারি! -
শিরোনাম
প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ মোবাইলে থাকে সোনা, ফেলে দেওয়া পুরনো ফোন দিয়ে চলে কোটি টাকার কারবার সকল প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন মন্ত্রী ইমরান আহমদ অসাম্প্রদায়িক বাংলাদেশ, এই হিন্দু ভদ্রলোকটি সিলেট থেকে___ কলেজ ছাত্রকে তুলে এনে জোর করে বিয়ে করলো এক মেয়ে- ভিডিও মালয়েশিয়া থেকে পোড়া কপাল নিয়েই দেশে ফিরছেন তেরা মিয়া সিনেমার গল্পের মতোই রিয়াজ-তিনার প্রেমকাহিনী খুশি প্রবাসী বাংলাদেশীরাও, মালয়েশিয়ায় শতভাগ যাত্রী নিয়ে চলছে গণপরিবহন! ভাই আমাকে বলবেন, ৫০ হাজার লোক নিয়ে আসবো: ডা. মুরাদ দুঃসংবাদ দেশবাসীর জন্য: ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প বাতিল করেছে সরকার

সংযুক্ত আরব আমিরাতে ছ’দ্মবেশী ভু’য়া পুলিশ হতে সা’বধান থাকতে স’তর্কতা জারি!

  • আপডেটঃ রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
  • ১ বার পঠিত

 

জনগণকে অবশ্যই বুঝতে হবে কীভাবে ছদ্মবেশীদের মোকাবিলা করতে হবে ও তাৎক্ষণিকভাবে স্থানীয় পুলিশকে জানাতে হবে। শারজাহের পুলিশ প্র;তারকদের হাত থেকে র’ক্ষা পেতে বাসিন্দাদের সতর্ক করে দিয়েছে যে কিছু মানুষ নকল পুলিশ অফিসার সেজে মূল্যবান জিনিসপত্র চু;রি করে।

এ জাতীয় ঘটনার খবর পাওয়ার পরে শারজাহ পুলিশ একটি সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে “” আপনি ডা;কা;তি;র শি;কা;র হওয়ার আগে সাবধান হন “।গত বছরও এই ধরনের অভিযান অনুষ্ঠিত হয়েছিল বলে জানিয়েছেন অপরাধের তদন্ত বিভাগের শীর্ষ কর্মকর্তা (সিআইডি)বলেন, “আমরা লক্ষ্য রাখি যে জনগণের মানিব্যাগ এবং অন্যান্য জিনিসপত্র চু;রি করে ক্ষ;তিগ্রস্তদের প্র;তারিত করে এমন সুরক্ষা পুরুষদের ছদ্মবেশে যে বি;পদগুলি ঘটেছিল সে সম্পর্কে জনসাধারণকে সচেতন করা।

বাসিন্দাদের অবশ্যই বুঝতে হবে কীভাবে ছদ্মবেশীদের মোকাবিলা করতে হবে এবং তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাতে হবে, ”তিনি বলেছিলেন। “যদি কেউ পুলিশ বলে দাবি করছেন তবে প্রথমে তার অফিসিয়াল পরিচয়পত্রটি দেখতে বলুন। যদি অফিসার আইডি কার্ডটি দ্রুত ফ্ল্যাশ করে এবং আপনি এটি সঠিকভাবে পরীক্ষা করতে না পারেন তবে আপনাকে বারবার এটি দেখতে বলার অধিকার রয়েছে, ”পুলিশ কর্মকর্তা স্পষ্ট করে বললেন।

অফিসার আরও উল্লেখ করেছিলেন যে, সাধারণ ক্ষেত্রে পুলিশ আধিকারিকেরা কেবল পরিদর্শনকালে পরিচয়পত্র বা ড্রাইভারের লাইসেন্স এবং গাড়ির মালিকানা চেয়ে থাকে এবং ব্যক্তিগত জিনিসপত্র, অর্থ এবং অন্যান্য জিনিসপত্র সম্পর্কে জিজ্ঞাসা করে না। ছদ্মবেশী ব্যক্তিরা বেশিরভাগই এমন বাসিন্দাদের বেছে নেন যারা আরবি না বলে এবং ভাষার সাথে তাদের অপরিচিততার সুযোগ নেয়।

তারা সিআইডি অফিসারদের কাছ থেকে দাবি করে এবং তাদেরকে ছি;নতাই করে, রাস্তায় অসন্তুষ্ট বাসিন্দাদের থামিয়ে দেয়। পুলিশ বাসিন্দাদের মধ্যে আরবি, ইংরেজি ও উর্দুতে এবং বড় বড় শপিং সেন্টার এবং ক্লিনিকগুলিতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। গত বছর তীব্র পরিদর্শন শেষে এই অ;পরাধগুলি হ্রাস পেয়েছিল তবে তা আবার দেখা দিয়েছে। “নাগরিক এবং বাসিন্দাদের এই নেতিবাচক ঘটনাটি মোকাবেলায় সুরক্ষা পরিষেবাদিতে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে।

সন্দেহের উ;দ্রেককারী যে কোনও পদক্ষেপে এই ন;কলকারীদের জড়িত করার জন্য পুলিশকে অবশ্যই সতর্ক করতে হবে, ”তিনি বলেছিলেন। আইন জানুন সংযুক্ত আরব আমিরাতের আইন অনুসারে, যে কেউ অপরাধের জন্য পুলিশ ছদ্মবেশ তৈরি করেছে তাকে ধরতে পারলে পাঁচ বছরের কা;রা;দ;ণ্ড হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News