1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
এইমাত্র পাওয়া: বাংলাদেশ থেকে গৃহকর্মী নেবে কুয়েত -
শিরোনাম
প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ মোবাইলে থাকে সোনা, ফেলে দেওয়া পুরনো ফোন দিয়ে চলে কোটি টাকার কারবার সকল প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন মন্ত্রী ইমরান আহমদ অসাম্প্রদায়িক বাংলাদেশ, এই হিন্দু ভদ্রলোকটি সিলেট থেকে___ কলেজ ছাত্রকে তুলে এনে জোর করে বিয়ে করলো এক মেয়ে- ভিডিও মালয়েশিয়া থেকে পোড়া কপাল নিয়েই দেশে ফিরছেন তেরা মিয়া সিনেমার গল্পের মতোই রিয়াজ-তিনার প্রেমকাহিনী খুশি প্রবাসী বাংলাদেশীরাও, মালয়েশিয়ায় শতভাগ যাত্রী নিয়ে চলছে গণপরিবহন! ভাই আমাকে বলবেন, ৫০ হাজার লোক নিয়ে আসবো: ডা. মুরাদ দুঃসংবাদ দেশবাসীর জন্য: ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প বাতিল করেছে সরকার

এইমাত্র পাওয়া: বাংলাদেশ থেকে গৃহকর্মী নেবে কুয়েত

  • আপডেটঃ শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৪ বার পঠিত

 

বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, নেপাল ও শ্রীলঙ্কার গৃহকর্মীর ভিসা চালু করেছে কুয়েত। কুয়েতের নাগরিকরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে গৃহকর্মীদের আনতে ভিসা পাওয়ার জন্য বিভিন্ন শ্রম সংস্থার মাধ্যমে আবেদন করলে এ অনুমোদন দেয় কুয়েত সরকার। সরকারি সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেছেন প্রবাসী বাংলাদেশীরা।

দেশটির জাতীয় দৈনিক আরব টাইমস ও আল আনবা প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাণিজ্যিক বিমান পুনরায় চালু করায় সুপ্রিম কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, শ্রীলঙ্কা, নেপাল থেকে সরাসরি বিমানের মাধ্যমে শুধু গৃহকর্মী প্রবেশ করতে দেওয়া হবে।

স্পন্সর (মালিক) এবং বিমান সংস্থার টিকিট, প্রাতিষ্ঠানিকভাবে পৃথকীকরণ এবং প্রয়োজনীয় অর্থ প্রদানের মাধ্যমে কুয়েতে আগমনের জন্য নতুন বা প্রত্যাগত গৃহকর্মীদের বালসামা অ্যাপে নিবন্ধন করতে হবে। সরকারের যুগোপযোগী সিদ্ধান্তে প্রশংসা করেছেন কুয়েত প্রবাসী বাংলাদেশিরা। তারা মনে করেন, এতে করে যে সব প্রবাসী গৃহকর্মীরা ছুটিতে গিয়ে আটকা পড়েছেন তাদের কর্মস্থলে ফিরে আসতে পারবেন।

এতে করে রেমিট্যান্স প্রবাহে ইতিবাচক ভূমিকা ফিরে আসবে। ছুটিতে আটকেপড়া গৃহকর্মীদের চলতি মাসের শেষের দিকে প্রথমে শ্রীলঙ্কান এরপর বাংলাদেশ ও নেপালে চলতি মাসের শেষের দিকে প্রথম বিমানটি গৃহকর্মী নিয়ে আসবে। এরপর বাংলাদেশ ও নেপালের গৃহকর্মীদের সরাসরি কুয়েতে প্রবেশের কথা রয়েছে।

তবে এখনও ১৮নং ভিসাধারীদের সরাসরি কুয়েতে প্রবেশের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। এখনো ৩৫ দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট কুয়েতে প্রবেশের নিষেধাজ্ঞা এখনো তুলে নেওয়া হয়নি। আশা করা যায় করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News