1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সৌদিতে ৩ মাসের ইকামা কারা পাবেন আর কারা পাবেন না? -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

সৌদিতে ৩ মাসের ইকামা কারা পাবেন আর কারা পাবেন না?

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত

 

কারা পাবেন তিন মাসের ইকামা ? এই প্রশ্ন এখন ঘুরে বেড়াচ্ছে সকল সৌদি প্রবাসীর মনে। তবে এ ব্যাপারে বিস্তারিত এখনো পুরোপুরি জানা যায়নি। তবে জানা গেছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য।অনেকেই হয়ত মনে করছেন যে তিন মাসের ইকামা বলতে তিন মাস মেয়াদের একটি ইকামা কার্ড দেওয়া হবে।

কিন্তু ব্যাপারটি আসলে সেরকম নয়।ইকামা কার্ড যারটা যেমন ছিল সেরকমই থাকবে। উল্লেখ্য যে বর্তমানে সকল প্রক্রিয়া অনলাইনে অ্যাবশার অ্যাপের মাধ্যমেই সম্পন্ন করা হয়। যে কোন জায়গায় যেমন পুলিশ চেক পয়েন্ট বা কোন কিছু ক্রয় করতে যদি ইকামা নাম্বার দরকার হয় তাহলে সেটা তাঁরা অ্যাবশার অ্যাপের মাধ্যমেই চেক করে নিতে পারে।

এখন স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে যে তিনমাসের করে ইকামা মেয়াদ কেন দেওয়া হবে ? যেখানে আগে এক বছরের মেয়াদ ছিল। সম্ভবত সৌদি প্রবাসী শ্রমিকদের সুরক্ষার কথা চিন্তা করেই এই তিনমাসের ইকামা প্রদান করতে চলেছে সৌদি শ্রম মন্ত্রণালয়। আপাতত এই তিন মাসের ইকামার মেয়াদকে ইতিবাচক ভাবেই দেখছেন প্রবাসীরা।

তবে ফ্রি ভিসা অর্থাৎ কফিলকে ফায়দা দিয়ে যারা কাজ করছেন তাঁরা এর আওতায় রয়েছেন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে স্বভাবতই প্রশ্ন উঠেছে যে ইকামার যে বিভিন্ন রকম ফি আছে যেমন মক্তব আমেলের ফি, ইনস্যুরেন্স ফি, জাওয়াজাত ফি এগুলিও কি তিন মাসের করে দেওয়া হবে কিনা ?

তবে আশার কথা হল যে ধারণা করা হচ্ছে এগুলিও তিন মাসের করে দেওয়া হবে। যার ফলে প্রবাসীদের জন্য অনেক সুবিধা হবে। তবে আমেল মঞ্জিল, সাওয়াখাস, মাজরা ইত্যাদি ভিসায় যারা আছেন অর্থাৎ যাদের ইকামার ফি অনেক কম তাঁরা এই তিন মাসের ইকামার আওতায় পড়বেন না বলেই আপাতত জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News