1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে ওমান সুপ্রিম কমিটির জরুরী বৈঠক -
শিরোনাম

লকডাউনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে ওমান সুপ্রিম কমিটির জরুরী বৈঠক

  • আপডেটঃ শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ৩ বার পঠিত

 

ওমানের করোনা ভাইরাসের সর্বশেষ অবস্থা নিয়ে দেশটির সুপ্রিম কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামাউদ ফয়সাল আল বুসাইদির সভাপতিত্বে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। সভায় করোনার নতুন স্ট্রেনের সংক্রামিত রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা উভয় বেড়ে যাবার সম্ভাবনা রয়েছে জানিয়েছে কমিটি।

তাই দেশের সকল নাগরিক ও বাসিন্দারের করোনা সর্তকতায় সামাজিক ও স্বাস্থ্যগত বিধিনিষেধ মেনে চলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকে জারি করা এক বিবৃতিতে কমিটি জানিয়েছে, করোনা মোকাবেলায় বিশ্বব্যাপী গৃহীত সতর্কতামূলক ব্যবস্থাগুলি মেনে চলা, প্রয়োজনীয় অঞ্চলে লকডাউন দেওয়া, অর্থনৈতিক কর্মকাণ্ড স্থগিত করা, বহির্বিশ্বে ভ্রমণ নিষেধাজ্ঞা, সকল সীমান্ত বন্ধের মতো সিদ্ধান্ত নেওয়া জরুরী।

সুপ্রিম কমিটি জানিয়েছে, দেশটিতে সাধারণ জনগণ সঠিক স্বাস্থ্যবিধি না মানার কারণে দেশটির বিভিন্ন হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিট এবং হাসপাতালের ওয়ার্ডে ভর্তি করোনা রোগীদের সংখ্যার উল্লেখযোগ্যহারে বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি দেশে বিভিন্ন সামাজিক ইভেন্ট ও বড় বড় সমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।

এই অনুষ্ঠানগুলোতে অনেক জনগণ একসাথে সমবেত হয়েছে। যাদের বেশিরভাগই কোনো প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলেননি। দেশের বর্তমান অবস্থা চলতে থাকলে করোনা রোগীর সংখ্যা ব্যাপক আকারে ধারণ করবে।তাই সুপ্রিম কমিটি করোনা রোধে নতুন সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্তগুলো হলো: দেশে সকল সামাজিক অনুষ্ঠানের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি, বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতে প্রত্যক্ষ শিক্ষা স্থগিত। শিক্ষা প্রতিষ্ঠান ফের বন্ধ ঘোষণা।

ওমানে আন্তর্জাতিক সকল ইভেন্ট বন্ধ। স্থানীয় ইভেন্ট, ক্রীড়া অনুষ্ঠান এবং প্রদর্শনীসহ সকল ধরণের অনুষ্ঠানে যেখানে জনসাধারণের সমাগম হবে এমন ধরণের অনুষ্ঠান স্থগিত। জরুরী পরিস্থিতি বাদে দেশের সকল নাগরিক এবং বাসিন্দাকে বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা আরোপ। দেশের পরিস্থিতি পরিবর্তন না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সুপ্রিম কমিটি আরো জানিয়েছে, স্থানীয়ভাবে এবং আন্তর্জাতিকভাবে করোনার অগ্রগতি পর্যবেক্ষণ করা হচ্ছে। করোনার নতুন স্ট্রেন থেকে উদ্ভূত মহামারী পরিস্থিতি অত্যন্ত নাজুক এবং ঝুঁকিপূর্ণ। কমিটি সকল নাগরিক এবং বাসিন্দাকে সঠিক নিয়মে সকল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News