1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সৌদি আরবের বাকালা ও সুপারমার্কেটের জন্য বাধ্যতামূলক নির্দেশনা -
শিরোনাম

সৌদি আরবের বাকালা ও সুপারমার্কেটের জন্য বাধ্যতামূলক নির্দেশনা

  • আপডেটঃ শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১
  • ৩ বার পঠিত

 

গত ২৯ জানুয়ারী থেকে উপসাগরীয় দেশ সৌদি আরবে বাকালা অথবা সুপারমার্কেট এবং সুপারশপগুলোর জন্য বাধ্যতামূলক কিছু নির্দেশনা জারি করেছে সৌদি সরকার। যদি কোন বাকালা বা সুপারমার্কেট এই নিয়মগুলো মেনে না চলে তবে তাদেরকে জরিমানা করা হবে।

সৌদি সরকার কর্তৃক প্রদত্ত এই নির্দেশনাগুলো হলোঃ ১/ আগামী ২৯শে জানুয়ারি থেকে ইলেকট্রনিক পদ্ধতিতে অর্থাৎ কম্পিউটার মেশিনে সকল পণ্য বিক্রয় করতে হবে।২/ দোকানের সামনের অংশে কাঁচ দেয়া থাকতে হবে, যাতে করে বাইরে থেকেই দোকানের ভেতরে স্পষ্টভাবে দেখা যায়।

৩/ দোকানের দরজা শাটার সিস্টেমের হতে হবে। ৪/ দোকানের মালপত্র রাখার গুদাম দোকানের বাইরে হতে হবে। ২৯ জানুয়ারি পরে যদি কোন বাকালা এসকল নিয়ম মেনে না চলে তবে প্রতিষ্টানটিকে জরিমানা করা হবে।উল্লেখ্য যে, বিগত ১০ মে, ২০২০ থেকে সৌদি আরবের সকল বাকালা।

এবং সুপারমার্কেটে ইলেকট্রনিক পেমেন্ট মেশিন রাখা বাধ্যতামূলক করেছে সৌদি সরকার, এবং সম্প্রতি জারি করা এসকল নির্দেশনা বাস্তবায়ন করার ফলে ক্রেতাদের কেনাকাটার অভিজ্ঞতা আরো সুন্দর এবং সহজতর হবে বলে ধারনা করছেন সকলে। এছাড়াও বাকালা খাতকে ৭০ শতাংশ সৌদিকরণ করার ব্যাপারে চিন্তাভাবনা করছে সরকার।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News