1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় প্রবাসী কর্মীদের ভিসা রিনিউ বন্ধ ঘোষণা -
শিরোনাম
প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ মোবাইলে থাকে সোনা, ফেলে দেওয়া পুরনো ফোন দিয়ে চলে কোটি টাকার কারবার সকল প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন মন্ত্রী ইমরান আহমদ অসাম্প্রদায়িক বাংলাদেশ, এই হিন্দু ভদ্রলোকটি সিলেট থেকে___ কলেজ ছাত্রকে তুলে এনে জোর করে বিয়ে করলো এক মেয়ে- ভিডিও মালয়েশিয়া থেকে পোড়া কপাল নিয়েই দেশে ফিরছেন তেরা মিয়া সিনেমার গল্পের মতোই রিয়াজ-তিনার প্রেমকাহিনী খুশি প্রবাসী বাংলাদেশীরাও, মালয়েশিয়ায় শতভাগ যাত্রী নিয়ে চলছে গণপরিবহন! ভাই আমাকে বলবেন, ৫০ হাজার লোক নিয়ে আসবো: ডা. মুরাদ দুঃসংবাদ দেশবাসীর জন্য: ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প বাতিল করেছে সরকার

মালয়েশিয়ায় প্রবাসী কর্মীদের ভিসা রিনিউ বন্ধ ঘোষণা

  • আপডেটঃ বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩ বার পঠিত

 

বিদেশি কর্মীদের করোনা ভাইরাস টেস্ট বাধ্যতামূলক করেছে মালয়েশিয়া সরকার। এ বিষয়ে কড়া নির্দেশনা জারি করেছে দেশটির সরকার। আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে যেসব নিয়োগকর্তা তাদের বিদেশি কর্মীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠাতে ব্যর্থ হবেন, তাদের কর্মীদের অস্থায়ী কাজের পারমিট আর রিনিউ করা হবে না বলেও তিনি জানান।

স্থানীয় সময় মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। তিনি আরও বলেন, নিয়োগকর্তাদের অবশ্যই পরীক্ষার জন্য বেসরকারি স্বাস্থ্যসুবিধাসহ স্বাস্থ্য মন্ত্রণালয় নির্ধারিত অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে চলতে হবে।

ক্লিনিক এবং হাসপাতালে পরিষেবার ব্যয় নিয়োগকর্তাদের বহন করতে হবে। এ বিষয়ে মানবসম্পদ মন্ত্রণালয় শিগগিরই আরও বিশদ ঘোষণা দেবে বলে জানিয়েছেন তিনি।এছাড়াও সরকারের পাশাপাশি বেশ কয়েকটি সংস্থা বিদেশি শ্রমিকদের আবাসন ব্যবস্থা পরীক্ষা করেছে।

ওয়ার্কার্স হাউজিং অ্যান্ড আবাসন মিনিমাম স্ট্যান্ডার্ড অ্যাক্ট ১৯৯০ মানদণ্ড নির্ধারণ করেছে, যা মানার জন্য বিভিন্ন ব্যবস্থাও গ্রহণ করেছে সরকার। এর আগে দেশটির প্রতিরক্ষামন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, বিদেশি কর্মীদের করোনা পরীক্ষায় অনেক নিয়োগকর্তা সহযোগিতা করছেন না বলে রিপোর্ট দিয়েছে দেশটির মানব সম্পদ মন্ত্রণালয়।

এ ধরণের নিয়োগ কর্তাদের বিরুদ্ধে প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল অফ ইনফেকশাস ডিজিজ অ্যাক্ট ১৯৮৮ এর অধীনে শাস্তি দেওয়া হবে। যেটা জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News