1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
দূতাবাস থেকে মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তি -

দূতাবাস থেকে মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তি

  • আপডেটঃ বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১ বার পঠিত

 

প্রেস রিলিজ:  মালয়েশিয়া প্রবাসী সম্মানিত সকল বাংলাদেশীদের সদয় জ্ঞাতার্থে জানানাে যাচ্ছে যে, মালয়েশিয়ায় বর্তমানে বৈধকরণ কর্মসূচী ‘রিক্যালিব্রেশন চলমান থাকার প্রেক্ষাপটে পাসপাের্ট নবায়নের (রি-ইস্যু) জন্য গত ১ নভেম্বর ২০২০ হতে ৩১ জানুয়ারী ২০২১ পর্যন্ত ডাকযােগে প্রাপ্ত প্রায় ১,১০,০০০ (এক লক্ষ দশহাজার) আবেদন হাইকমিশন কর্তৃক গৃহীত হয়েছে।

উক্ত ১,১০,০০০ পাসপাের্টের আবেদন রি-ইস্যুর জন্য সাভারে এনরােলমেন্ট পুরােপুরি সম্পন্ন করা হয়েছে । বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুর মাত্র ০৩ মাস সময়ের মধ্যে এই বিপুল সংখ্যক আবেদন প্রক্রিয়াকরণ সম্পন্ন করতে সক্ষম হয়েছে, যা বিদেশে অবস্থিত বাংলাদেশের সকল দূতাবাসের যে কোন সময়ের তুলনায় সর্বোচ্চ।

করােনার মহামারী পরিস্থিতিতেও হাইকমিশনে বিদ্যমান সীমিত জনবল ও লজিস্টিক নিয়ে রাতদিন একটানা অক্লান্ত পরিশ্রমের ফলশ্রুতিতে এ কাজ সম্পন্ন করা সম্ভব হয়েছে। এর ফলে ইতােমধ্যে হাইকমিশনের প্রায় ১০/১২ জন কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যগণ ক’রােনা ভা’ইরাসে আক্রান্ত হয়েছে। তবে আল্লাহর রহমতে তারা সবাই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

সকল প্রবাসী বাংলাদেশীগণ এ সময় ধৈর্য্য ধরে হাইকমিশনকে নৈতিক সমর্থন দিয়েছেন। এ জন্য হাইকমিশন তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে । এ বিপুল সংখ্যক পাসপাের্ট ঢাকা হতে যথাশীঘ্র এনে স্বল্পতম সময়ের মধ্যে ডেলিভারী প্রদানের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এ ব্যাপারে কোন প্রকার দালালের প্ররােচনায় পড়ে প্রতারিত না হয়ে সকল প্রবাসী বাংলাদেশীদের হাইকমিশনের ফেসবুক পেইজের মাধ্যমে সংযুক্ত থেকে যথাসময়ে পাসপাের্ট সেবা গ্রহণের জন্য অনুরােধ করা যাচ্ছে। করােনা মহামারি চলাকালীন সময়ে সকল প্রবাসী বাংলাদেশীদের মালয়েশিয়া সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি সমুহ যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানানাে যাচ্ছে ।

বাংলাদেশ হাইকমিশন সকলের সুস্বাস্থ্য ও সার্বিক মঙ্গল কামনা করছে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News