1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মুসলিমদের সাথে প্রতারণা, আরব আমিরাতকে লালকার্ড দেখালেন বাইডেন ! -
শিরোনাম
প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ মোবাইলে থাকে সোনা, ফেলে দেওয়া পুরনো ফোন দিয়ে চলে কোটি টাকার কারবার সকল প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন মন্ত্রী ইমরান আহমদ অসাম্প্রদায়িক বাংলাদেশ, এই হিন্দু ভদ্রলোকটি সিলেট থেকে___ কলেজ ছাত্রকে তুলে এনে জোর করে বিয়ে করলো এক মেয়ে- ভিডিও মালয়েশিয়া থেকে পোড়া কপাল নিয়েই দেশে ফিরছেন তেরা মিয়া সিনেমার গল্পের মতোই রিয়াজ-তিনার প্রেমকাহিনী খুশি প্রবাসী বাংলাদেশীরাও, মালয়েশিয়ায় শতভাগ যাত্রী নিয়ে চলছে গণপরিবহন! ভাই আমাকে বলবেন, ৫০ হাজার লোক নিয়ে আসবো: ডা. মুরাদ দুঃসংবাদ দেশবাসীর জন্য: ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প বাতিল করেছে সরকার

মুসলিমদের সাথে প্রতারণা, আরব আমিরাতকে লালকার্ড দেখালেন বাইডেন !

  • আপডেটঃ বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬ বার পঠিত

 

ব্লুমবার্গের প্রতিরক্ষা প্রতিবেদক অ্যান্টনি ক্যাপাসিও বুধবার রাতে একটি টুইট বার্তায় বলেছেন যে মার্কিন রাষ্ট্রপতি জো বিডেনের নতুন প্রশাসন সংযুক্ত আরব আমিরাতের কাছে এফ -35 বিমানের বিক্রয় স্থগিত করে দিয়েছেন।

সাংবাদিকের মতে, সৌদি আরবের কাছে যু”দ্ধসামগ্রী বিক্রিও পর্যালোচনাধীন রয়েছে। ওয়াশিংটনের নিকটতম মধ্য প্রাচ্যের অন্যতম সহযোগী সংযুক্ত আরব আমিরাত দীর্ঘদিন ধরে স্টিলথি বিমানগু’লি অর্জনে আগ্রহ প্রকাশ করেছে

এবং ইস্রায়েলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার বিষয়ে রাজি হলে প্রাক্তন ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে একটি পার্শ্ব চুক্তিতে কেনার সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

সম্পর্ক স্বাভাবিক হওয়ার পরে আরব দেশে ইস্রায়েলও দূতাবাস খুলেছে। আলোচনার সাথে পরিচিত সূত্রগুলি বলেছে যে ইস্রায়েলের বিমান প্রতিরক্ষা জন্য সংযুক্ত আরব আমিরাতের এফ -35s প্রযুক্তির সাহায্যে জেটগুলির স্টিলথ ক্ষমতাগুলিকে কার্যকরভাবে পরাস্ত করতে একটি কার্যকরী ধারণা ছিল।

সংযুক্ত আরব আমিরাতের কাছে বিক্রি করা এফ -35 যু”দ্ধবিমানও এমনভাবে তৈরি করা যেতে পারে যাতে ইস্রায়েলের মালিকানাধীন একই বিমানগুলি এই অঞ্চলে বিক্রি হওয়া অন্য যে কোনও ব্যক্তিকে ছাড়িয়ে যেতে পারে তা নিশ্চিত করে।

ওয়াশিংটন ইতিমধ্যে দাবি করেছে যে বিদেশী সরকারগুলিতে বিক্রি হওয়া কোনও এফ -35 মার্কিন বিমানের কার্য সম্পাদন করতে সক্ষম হবে না, কংগ্রেসনের কর্মচারী এবং বিগত বিক্রয়ের সাথে পরিচিত একটি উত্স উভয়ই বলেছিলেন।

মিফেল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ডগ বির্কি বলেছেন, এফ -35 এর প্রযুক্তিগত পরিশীলনটিকে তার মিশন সিস্টেম এবং প্রক্রিয়াকরণ শক্তির সাথে সংযুক্ত করা হয়েছে এবং

“এটিই কম্পিউটিং শক্তি যা আপনাকে সংযুক্ত আরব আমিরাতের চেয়ে ইস্রায়েলের কাছে একটি উচ্চ প্রযুক্তির জেট বিক্রি করতে দেয়,” মিশেল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ডগ বির্কি বলেছেন। ওয়াশিংটন এরোস্পেস স্টাডিজ জন্য।

উল্লেখ্য, গতবছর আগস্টে মধ্যপ্রাচ্যয়ের দুই দেশ ইহুদিবাদি ইসরায়েল ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে ‘শান্তি চুক্তি’ হয়েছিল। সেদিন এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তখন যুক্তরাষ্ট্রে নির্বাচনের মুখে এটি তার জন্য অনেক বড় একটি সাফল্য ছিল।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News