1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় বসবাসরতদের পাসপাের্ট ডেলিভারি কর্মসূচী সংক্রান্ত বিশেষ জরুরী বিজ্ঞপ্তি -

মালয়েশিয়ায় বসবাসরতদের পাসপাের্ট ডেলিভারি কর্মসূচী সংক্রান্ত বিশেষ জরুরী বিজ্ঞপ্তি

  • আপডেটঃ সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬ বার পঠিত

 

মালয়েশিয়া প্রবাসী সম্মানিত সকল বাংলাদেশীদের সদয় জ্ঞাতার্থে জানানাে যাচ্ছে যে, বর্তমানে বৈধকরণ কর্মসূচী ‘রিক্যালিব্রেশন প্রােগাম’- এর সুবিধা যাতে সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশী গ্রহণ করতে পারেন সে লক্ষ্যে হাইকমিশনের কর্মকর্তা- কর্মচারীগণ দিন-রাত পরিশ্রম করে গত তিন মাসে ডাকযােগে প্রাপ্ত ১,১০,০০০ (এক লক্ষ দশ হাজার) পাসপাের্টের সার্ভারে অনলাইন রেজিস্ট্রেশন পুরােপুরি সম্পন্ন করেছেন।

তাছাড়া এই তিন মাসের মধ্যে হাইকমিশন ৬০,০০০ (ষাট হাজার) পাসপাের্ট বিতরণ করেছে। বর্তমান এম.সি.ও./ লকডাউন চলাকালেও হাইকমিশনের আম্পাং অফিস থেকে প্রতিদিন প্রায় ৬০০/৭০০ পাসপাের্ট বিতরণ করা হচ্ছে। কিন্তু লকডাউন দীর্ঘায়িত হওয়ায় কারণে পেনাং, জহুরবারুসহ দুরবর্তী স্থানসমূহ থেকে প্রবাসীগণ হাইকমিশনে এসে পাসপাের্ট ডেলিভারি নিতে পারছেন না বিধায় প্রচুরসংখ্যক পাসপাের্ট হাইকমিশনে ডেলিভারির অপেক্ষায় আছে।

এমতাবস্থায় পেনাং, জহুরবারু সহ দুরবর্তী স্থানে বসবাসরত প্রবাসী বাংলাদেশীগণ যাতে তাদের কাছাকাছি কোন পােস্ট অফিস থেকে পাসপাের্ট ডেলিভারি গ্রহণ করতে পারেন সেই লক্ষ্যে হাইকমিশন মালয়েশিয়া সরকারের ডাকবিভাগ (পােসলাজু) এর সাথে আলােচনা করে যাচ্ছে। এই আলােচনা সফল হলে প্রবাসী বাংলাদেশীগণ স্বল্পতম ডাক খরচ প্রদান করে অতি সহজেই তাদের নিকটবর্তী পােস্ট অফিস থেকে পাসপাের্ট ডেলিভারি নিতে পারবেন।

এ বিষয়ে অতি সহসাই হাইকমিশনের বিজ্ঞপ্তির মাধ্যমে সকলকে অবহিত করা হবে। সুতরাং মালয়েশিয়া প্রবাসী সকল বাংলাদেশী ভাই-বােনদেরকে কোন প্রকার দালালের খপ্পরে পড়ে প্রতারিত না হয়ে হাইকমিশনের ফেসবুক পেইজের মাধ্যমে সংযুক্ত থেকে যথাসময়ে নিরাপদে পাসপাের্ট সেবা গ্রহণের জন্য অনুরােধ করা যাচ্ছে।

করােনা মহামারি চলাকালীন সময়ে সকল প্রবাসী বাংলাদেশীদের মালয়েশিয়া সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি সমূহ। যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানানাে যাচ্ছে। বাংলাদেশ হাইকমিশন সকলের সুস্বাস্থ্য ও সার্বিক মঙ্গল কামনা করছে। >>> Rhin 00/02/22 রুহুল আমিন। প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News