1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
জনগণকে বোঝাতে মালয়েশিয়ায় প্রথম টিকা নেবেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন -
শিরোনাম

জনগণকে বোঝাতে মালয়েশিয়ায় প্রথম টিকা নেবেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন

  • আপডেটঃ শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮ বার পঠিত

 

মালয়েশিয়ায় সবার আগে ক”রো’নাভা’ই’রা’সের টি’কা নেবেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। বৃহস্পতিবার (১১ ফেব্রুযারি) বিষয়টি নি’শ্চিত করেছেন দেশটির প্রযুক্তিমন্ত্রী ও জাতীয় কো’ভি’ড-১’৯ ‘টি’কা’দান কর্মসূচির

সমন্বয়মন্ত্রী খায়েরি জামালউদ্দিন। চলতি মাসের শেষের দিকে মালয়েশিয়ায় কো’ভি’ড-১’৯ টিকা কর্ম’সূচি শুরু হওয়ার কথা রয়েছে। দেশটিতে ফাইজারের তৈরি ক’রো’না টি’কা প্রয়োগ করা হবে। বৃহস্পতিবার রাতে

দেশটির সরকারি সংবাদ সংস্থা বার্নামা টিভিতে এক ট’কশোতে প্রযু’ক্তিমন্ত্রী খায়েরি জামালউদ্দিন বলেন, ‘ভ্যা’ক’সিন নিরাপদ; জনগণকে এটা বোঝা’তে ও আ’শ্ব’স্ত করতে সবার আগে ফাই’জারের ভ্যা’ক’সি’ন নেবেন প্রধানমন্ত্রী। এর আগে, গত ৪ ফেব্রুয়ারি দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন জানিয়েছিলেন, মালয়েশিয়ায় জাতীয় ‘কো’ভি’ড-১’৯ টিকাদান কর্মসূচি চলতি মাসের শেষের দিকে শুরু হবে এবং সরকার দেশের ৮০ শতাংশ জনগোষ্ঠী বা দুই কোটি ৬৫ লাখ মানুষকে তিন’টি ধাপে এই টি’কা প্র’দানের কাজ শুরু করবে। জনগণকে এই টিকা বি’না’মূ’ল্যে দেয়া হবে বলেও সে সময় জানিয়েছিলেন তিনি।

চলতি ফেব্রুয়ারি মাস থেকে এপ্রিল মাস পর্যন্ত প্রথম ধাপে ৫ লাখ সম্মুখসারির ক”রো’নাযো”দ্ধাকে টিকা দেয়া হবে। এরপর এপ্রিল থেকে আ’গস্টে দ্বিতীয় ধাপে ”ঝুঁ’কি’পূ’র্ণ গো’ষ্ঠী, ৬০ বছর বা তার বেশি বয়সে’র প্র’বীণ নাগ’রিক এবং হৃ’দ’রোগ, স্থূ’ল’তা, ডা’য়া’বেটিস, উ’চ্চ র’ক্ত’চাপ ও প্র’তিব’’ন্ধী ব্য’ক্তিদের এই টি’কা দেয়া হবে। এছাড়া মে মাস থেকে আগামী বছরের ফেব্রুয়ারি পর্য’ন্ত চলবে তৃ’তীয় ধা’পের টি’কা কার্যক্রম।

এই ধাপে ১৮ বা তারও বেশি বয়সীদের টিকার আওতায় আনা হবে। জন্স হ’পকি’ন্স ইউনি’ভার্সিটির তথ্য অনুযায়ী, দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্য’ন্ত প্রায় ২ লাখ ৫৮ হাজার ৩০৬ জন ক’রো’না’ভাই’রা’সে আ”ক্রা’ন্ত হয়েছেন। এখন পর্য’ন্ত মা”রা গেছেন ৯৫৩ জন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News