1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সৌদি স্বরাষ্ট্রমন্ত্রণাল থেকে কারফিউ সংক্রান্ত জরুরী ঘোষণা -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

সৌদি স্বরাষ্ট্রমন্ত্রণাল থেকে কারফিউ সংক্রান্ত জরুরী ঘোষণা

  • আপডেটঃ সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭ বার পঠিত

 

করোনা সতর্কতা পুরোপুরি মেনে চললে, সৌদিতে আর কারফিউ দেয়া হবেনা বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র লে: কর্নেল তালাল আল শালহউব। তবে এক্ষেত্রে সবাইকেই অতি অবশ্যই সকল করোনা ভাইরাস সতর্কতামূলক ব্যাবস্থা মেনে চলতে হবে।

আজ(১৫ ফেব্রুয়ারি) সৌদি ইংরেজি দৈনিক সৌদি গেজেটকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন লে: কর্নেল তালাল।তিনি আরো বলেন যে কোভিড-১৯ এর নিয়ন্ত্রণ পুরোপুরি জনগণের উপরেই। সৌদি নাগরিক, প্রবাসী ও ভিজিটর হিসাবে যারা সৌদি আরব আসলেন তাঁরা সকলেই করোনা সতর্কতা মেনে চললে কোভিড-১৯ এর বিস্তার রোধ করা সম্ভব।

তালাল আরো জানান যে ইতিমধ্যে ৪৭,৩৩৫টি করোনা সতর্কতা লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। এর মাঝে সবচে বেশি অভিযোগ পাওয়া গেছে রিয়াদে। সংখ্যার হিসাবে সেটি ১৯,১০৪টি আর সবচে কম অভিযোগ পাওয়া গেছে নাজরানে, সংখ্যার হিসাবে তা ২৫১টি। করোনা সতর্কতা লঙ্ঘনের কারণে এবং করোনাভাইরাস নিয়ে নানাবিধ গুজব ছড়ানোর কারণে গ্রেফতার হয়েছে বেশ কয়েকজন সৌদি নাগরিক।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাবহার করে এদের অনেককে শনাক্ত করা হয়েছে। তিনি সকল সৌদি আরবের অধিবাসীদের ৯৯৯( সৌদি আরবের সকল অঞ্চল) ও ৯১১ ( শুধুমাত্র রিয়াদ এবং মক্কায়) এই দুইটি টোল ফ্রি নাম্বারে ফোন দিয়ে যদি কোন করোনাভাইরাস সতর্কতা অবলম্বনে গাফিলতি চোখে পড়ে তবে তা জানাতে আহ্বান করেছেন। তবে কারো বিরুদ্ধে অভিযোগ আনা হলে সে সেই অভিযোগের ব্যাপারে আবশার অ্যাপ ব্যাবহার করে ঘটনার ৩০ দিনের মাঝে আপত্তি জানাতে পারবে। উল্লেখ্য যে করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভের শুরুর দিকে দশ দিন সৌদি আরবে সীমিত আকারে কার্ফিউ দেওয়া হয়েছিল এবং আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ছিল।

এরপরে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের নিষেধাজ্ঞা আরো বাড়ানো হয়েছিল। এর মাঝে গতকাল(১৪ ফেব্রুয়ারি) ২০ দিনের জন্য সৌদি আরবে করোনা নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এই নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে যেকোন প্রকার জনসমাগম, অনুষ্ঠান, বিনোদন চর্চা এবং দাওয়াত অনুষ্ঠান নিষেধ থাকবে। সৌদি প্রেস এজেন্সির মাধ্যমে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞার সময় বাড়ানোর ব্যাপারে সবাইকে জানিয়েছে। গতকাল (১৪ ফেব্রুয়ারি), রবিবার রাত ১০টা থেকে আরো ২০ দিনের জন্য করোনা নিষেধাজ্ঞার বর্ধিত সময় কার্যকর করা হবে।

সমগ্র সৌদি আরবে করোনাভাইরাসে শনাক্তের হার বৃদ্ধি পাবার কারনেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। আরো উল্লেখ্য যে ,বিগত ৪ ফেব্রুয়ারি থেকে ১০ দিনের জন্য করোনা নিষেধাজ্ঞা জারি করেছিলো সৌদি সরকার, যার মেয়াদ গতকাল (১৪ফেব্রুয়ারি) পর্যন্ত ছিলো। আজ থেকে আরো ২০ দিন নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করার ফলে সর্বমোট ৩০ দিনের করোনা নিষেধাজ্ঞা জারি করা হলো সৌদি আরবে।

এই নিষেধাজ্ঞার সময়ে করোনা প্রতিরোধে যেসকল নির্দেশনা দেয়া হয়েছেঃ ১/ যেকোন সামাজিক অনুষ্ঠান বা জনসমাগমে ২০ জন এর বেশি মানুষ জড়ো হতে পারবেন না বা অংশ নিতে পারবেন না। ২/ সকল পাবলিক অনুষ্ঠান বা বিনোদন কেন্দ্র বন্ধ রাখা হয়েছে। ৩/ সিনেমা হল, ইনডোর বিনোদন কেন্দ্র, বিভিন্ন খেলাধুলার কেন্দ্র, জিম, ইত্যাদি এই নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে বন্ধ থাকবে। ৪/ সকল রেস্টুরেন্ট এবং ক্যাফে তে বসে খাবার খাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে, রেস্টুরেন্টে বা ক্যাফেতে ভীড় না করে পার্সেল বা টেক-এওয়ে নেয়া যাবে।

সম্প্রতি সৌদি আরবে করোনাভাইরাসে নতুন শনাক্তের হার বৃদ্ধি পাবার ফলেই এই করোনা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা জারিকৃত সময়ে যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান নির্দেশনা অমান্য করেন, তবে তাকে জরিমানা করা হবে। এর আগে বিগত ২০২০ সালে করোনা সংক্রমণ শুরুর পর থেকে সৌদি আরবে যে কার্ফিউ দেওয়া হয় তা ধীরে ধীরে তিনটি ধাপে উঠিয়ে নেওয়া হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News