1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
প্রবাসীরা জেনেনিন আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হচ্ছে নতুন সিস্টেম -

প্রবাসীরা জেনেনিন আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হচ্ছে নতুন সিস্টেম

  • আপডেটঃ শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬ বার পঠিত

 

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আন্তর্জাতিক বিমান চলাচলের জন্য যাত্রীদের দেয়া হবে ডিজিটাল কো’ভি’ড ট্রাভেল’ পাস। ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এসোসিয়েশন( ITA) বলেছে, এই পাস হলো একটি অ্যাপ, যা

দিয়ে জানা যাবে কোনে একটি দেশে প্রবেশ করতে হলে একজন যাত্রী কো’ভি’ড-১৯ বা ক’রো’না’র পরী’ক্ষা করিয়েছেন কিনা বা টিকা নেয়ার প্রয়ো’জন আছে কিনা- তা যাচাই করা হবে।এ খবর দিয়েছে অনলাইন

বিবিসি। এসব বিষয় অনুমোদিত কোনো কর্তৃপক্ষ পরিচালনা করছে কিনা তাও যাচাই করা হবে। বিমান সংস্থার আন্তর্জাতিক এই সংগঠন দেখছে, বিমান চলাচল পুনরায় চালু করার জন্য এই পাস অত্যাবশ্যক হতে পারে। কারণ, অনেক দেশে এখনও ক’ঠো’র বি’ধিনি’ষে’ধ এবং কো’য়া’রে”ন্টিন নিয়ম চা’লু আছে। আইএটিএ’র আঞ্চলিক পরিচালক বিনুপ গো’য়েল বলেছেন, মূল ইস্যুটি হলো ‘আত্মবিশ্বাস। যাত্রীদের আত্মবিশ্বাস থাকতে হবে যে, তাদের যে পরীক্ষা ক’রা’নো হয়েছে তা যথার্থ এবং যে দেশে তারা প্রবেশ করবেন সেখানে তাদের প্রবেশের অনুমোদন দেয়া হয়েছে।

সরকারকেও নি’শ্চিত হতে হবে যে, ওই যাত্রীর পরীক্ষা যথাযথ করা হয়েছে কিনা এবং তাদের সব শ’র্ত ঠিক আছে কিনা। ইন্টা’রন্যা’শনাল এয়ার ‘ট্রান্সপো’র্ট এসো’সিয়েশন বলেছে, ট্রাভেল পাস ডিজা’ইন করা হয়েছে একটি মডু’লার উপায়ে। এটা এমন’ভাবে তৈরি করা হয়েছে যাতে অন্যান্য ডিজিটাল সমস্যার সমাধান দেয়। এটা ওআইএস এবং অ্যা’নড্র’য়েড প্লাট’ফ’রর্মেও পাওয়া যাবে। যাত্রীদের জন্য বি’না’মূল্যে দেয়া হবে এটা। ডিসেম্বরে প্রথম এমন ট্রাভেল পাস পরীক্ষা’মূল’কভাবে চালু করে সিঙ্গাপুর এয়ারলাইন্স।

বর্তমা’নে এটা পরী’ক্ষামূল’কভাবে ব্যবহার করছে ইতি’হাদ, এমি’রেটস, কাতার এ’য়ারওয়েজ, এয়ার নিউজিল্যান্ড সহ বিভিন্ন বিমান সংস্থা। এশিয়া প্যাসি’ফিক অ’ঞ্চলে বেশির ভাগ এয়ারলাই’ন্সের সঙ্গে এই পাস নিয়ে আলোচনা করছে আইএটিএ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News