1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
এখন নিয়োগকর্তা ছাড়া মালয়েশিয়া প্রবাসীদের আর কোন উপায় নেই -

এখন নিয়োগকর্তা ছাড়া মালয়েশিয়া প্রবাসীদের আর কোন উপায় নেই

  • আপডেটঃ শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১৮ বার পঠিত

 

মালয়েশিয়ায় আবারও বাড়তে শুরু করেছে ক’রোনায় আ’ক্রান্ত ও মৃ”তের সংখ্যা। সেই সঙ্গে নতুন করে আবারও ২ সপ্তাহের জন্য চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। এমন পরিস্থিতে শঙ্কায় রয়েছেন প্রবাসীরা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে ১৪ এপ্রিল পর্যন্ত মালয়েশিয়ায় করোনা পরিস্থিতি মোকাবিলায় দুই সপ্তাহের জন্য আবারো কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) চলাচলে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়। এ ছাড়া আন্তর্জাতিক ভ্রমণের ওপরও আগের মতো নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

চলাচলে বিধিনিষেধের কারণে বিশেষ করে (প্রবাসী বাংলাদেশিরা) অন্যান্য রাজ্যে যাদের ব্যবসা রয়েছে তারা লোকসানে রয়েছেন। বিধিনিষেধের মধ্যেও সরকারি ও বেসরকারি সেক্টরগুলো শতভাগ চালু করেছে মালয়েশিয়ার সরকার। এদিকে করোনার সময়ে যারা বাংলাদেশসহ অন্যান্য বিদেশি শ্রমিকরা নিজ দেশে গিয়ে আটকা পড়েছেন সেসব কর্মীরা দেশটিতে প্রবেশ করতে চাইলে তাদের নিয়োগকর্তারা অভিবাসন বিভাগে মাই ট্রাভেলপাস নামে আবেদন করতে পারবেন।

সেই প্রক্রিয়াতে আবেদন করে তারা দেশটির কাজে ফিরে আসতে পারবেন। দেখা গেছে অনেকেই এ প্রক্রিয়াতে দেশটিতে প্রবেশ করেছেন। এর আগে মালয়েশিয়ায় কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা করা হয়েছিল, যা ১৯ মার্চ থেকে ৩১ মার্চ শেষ হওয়ার কথা ছিল।

সংক্র’মণ রোধে শর্তসাপেক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী ১ এপ্রিল থেকে থেকে ১৪ এপ্রিল পর্যন্ত দেশটির সেলাঙ্গর, জহুর, পিনেং, কেলান্তান রাজ্য এবং রাজধানী কুয়ালালামপুরে কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) ঘোষণা করা হয়। একই সঙ্গে মালয়েশিয়ার সারাওয়াক প্রদেশে ৩০ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) এর আওতায় থাকবে। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় মালয়েশিয়ায় করোনায় আ’ক্রা’ন্ত হয়েছেন ১৪৮২ জন, মা’রা গেছেন ৭ জন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News