1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
এনওসি প্রথা বাতিলের কথা জানালেন ওমানের পাবলিক প্রসিকিউটর -

এনওসি প্রথা বাতিলের কথা জানালেন ওমানের পাবলিক প্রসিকিউটর

  • আপডেটঃ রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৭ বার পঠিত

 

ওমানের এনওসি প্রথা বাতিলের কথা জানিয়েছেন দেশটির পাবলিক প্রসিকিউটর নাসর বিন খামিস আল-সাওয়াই। গত ৮ এপ্রিল এরাবিয়ান ডেইলি এই সংবাদ প্রকাশ করেছে। এতে ওমানের পাবলিক প্রসিকিউটর জানিয়েছেন, “ওমানে এনওসি প্রথা বিলুপ্ত করার ফলে দেশটিতে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ কমে আসবে।

ওমান নিজেদের শ্রমবাজার আরো প্রতিযোগিতামূলক করার লক্ষ্যে চলতি বছর থেকে শ্রমিকদের এনওসি প্রথা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান খামিস আল-সাওয়াই। তিনি আরো বলেন, এনওসি বাতিলের ফলে ওমানের সকল নিয়োগকর্তা এবং শ্রমিকদের মধ্যে সম্পর্কের নতুন মাত্রা যোগ করবে।

দেশটির সকল কর্মসংস্থান নিয়ন্ত্রণকারী আইনের উপর ভিত্তি করে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যার ফলে ওমানের সকল খাতে প্রবাসী কর্মীদের কাজের ক্ষেত্র বৃদ্ধি পেয়েছে বলেও জানান সরকারের এই ঊর্ধ্বতন কর্মকর্তা। দেশটির মহামান্য সুলতান হাইথাম বিন তারিক এক রয়্যাল ডিক্রি জারির মাধ্যমে বহুল প্রত্যাশিত এনওসি প্রথা বাতিল করেন।

তবে প্রবাসীরা বলছেন, এনওসি বাতিলের সুফল তারা এখনো পাননি। অনেকেই মালিক পরিবর্তন করতে চাইলেও এনওসির কারণে তা সম্ভব হচ্ছেনা। আবার অনেকে স্থানীয় সানাদ অফিসে যোগাযোগ করেও কোনো ফলাফল পাননি। এখন পর্যন্ত ওমানে কোনো প্রবাসী এনওসি’র সুফল পেয়েছেন এমন কোনো তথ্য প্রবাস টাইমের কাছে আসেনি। ইতিপূর্বে কয়েক দফা এনওসি প্রথা বাতিলের সংবাদ প্রকাশ করা হলেও তা কার্যকর হওয়া নিয়ে নানা প্রশ্ন দেখা দেয় প্রবাসীদের মাঝে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News