1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়া থেকে নিজ দেশে ফিরছে ৭২ হাজারেরও বেশি অভিবাসী -

মালয়েশিয়া থেকে নিজ দেশে ফিরছে ৭২ হাজারেরও বেশি অভিবাসী

  • আপডেটঃ মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ১০ বার পঠিত

 

সাধারণ ক্ষমার (রিক্যালিব্রেসি) আওতায় ৭২ হাজারেরও বেশি অবৈধ অভিবাসী মালয়েশিয়া থেকে নিজ নিজ দেশে ফিরছেন। এমনটি জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন।

সরকারের সাধারণ ক্ষমা কর্মসূচিতে ১ লাখ ৪৫ হাজারের বেশি অনিবন্ধিত অভিবাসী অংশ নিয়েছেন। এর মধ্যে ৭২ হাজার ৩২৪ জন তাদের নিজ নিজ দেশে ফিরে যেতে সিদ্ধান্ত নিয়েছেন এবং ৭২ হাজার ৫০৬ জন বৈধ হওয়ার জন্য নিবন্ধন করেছেন বলে সোমবার এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জয়নুদিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

‘সরকার অনাবন্ধিত অভিবাসী যারা তাদের নিজ দেশে ফিরে যেতে বা মালয়েশিয়ায় বৈধতা নিয়ে কাজ চালিয়ে যেতে চায় তাদের কাছ থেকে ৩৫.১ মিলিয়ন রিঙ্গিত সংগ্রহ করেছে সংশ্লিষ্ট বিভাগ।’

‘এটা নয় যে আমরা অভিবাসীদের তাড়া করতে চাই বা আমরা তাদের মালয়েশিয়ায় থাকতে দিই না, তবে আমরা চাই যে তারা এখানে বৈধ কাগজপত্র নিয়ে কাজ করবে বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জযনুদিন।’

এছাড়া চলমান কোভিড-১৯ টিকাদান কর্মসূচি সফল করতে অনিবন্ধিত অভিবাসীসহ সকল বিদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন এবং তিনি আত্মবিশ্বাসী যে কর্মীরা পুনরুদ্ধার কর্মসূচিতে অংশ নিয়ে তাদের কাছ থেকে প্রাপ্ত উতৎসাহজনক প্রতিক্রিয়া তুলে ধরে অভিবাসীরা এই ভ্যাকসিনের জন্য নিবন্ধন করবেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News