1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
৩০ দিনের মধ্যে মালয়েশিয়া ইমিগ্রেশন ডিপার্টমেন্টে আত্নসমর্পণের নির্দেশ -

৩০ দিনের মধ্যে মালয়েশিয়া ইমিগ্রেশন ডিপার্টমেন্টে আত্নসমর্পণের নির্দেশ

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ১২ বার পঠিত

 

এম এ আবির,মালয়েশিয়া থেকে:  মালয়েশিয়া সরকারের ডেডলাইন অনুযায়ী গতকাল ২১ শে এপ্রিল শেষ হল মেয়াদউত্তীর্ণ সোশাল ভিজিট পাসধারীদের সময়। আজ ২২ শে এপ্রিল থেকে সরাসরি মালয়েশিয়া ইমিগ্রেশন ডিপার্টমেন্টে আত্নসমর্পণের নির্দেশ দিয়েছে -ইমিগ্রেশনের মহা পরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ।

গতকাল পুএাজায়ায় একটি সংবাদ সম্মেলনে ইমিগ্রেশন মহাপরিচালক বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত সকল সোশ্যাল ভিজিট পাস ( পিএলএস) বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে বিমান চলাচলের বিধিনিষেধের কারণে নিজ দেশে যেতে পারিনি তাদের কে ২১ শে এপ্রিল পযন্ত সময় দেওয়া হয়েছিল স্ব স্ব দূতাবাসের মাধ্যমে বিমান টিকেট সহ আবেদন মাধ্যমে প্রক্রিয়া সম্পূর্ণ করে নিজ দেশে ফেরত যেতে।

এই সময়ের মধ্যে যাহায় নিজ দেশে ফেরত যেতে পারিনি তাদের কে আজ ২২ শে এপ্রিল থেকে ৩০ দিনের মধ্যে আত্নসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। অনলাইন অ্যাপয়েন্টমেন্ট সিস্টেম ( এসটিও) এর মাধ্যমে আবেদন করে অ্যাপয়েন্টমেন্ট তারিখ অনুয়ায়ী বিমান টিকেট সহ স্বশরীলে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট উপস্থিত হয়ে ওভারস্টে সময় কালের জরিমানা পরিশোধ করে ইমিগ্রেশন বিভাগ থেকে একটি বিশেষ পাস (সিওএম) চেক আউট মেমো নিয়ে নিজ দেশে ফেরত যেতে হবে ।

উল্লেখ গত ১২ই এপ্রিল এক পৃথক বিবৃতিতে মালয়েশিয়া ইমিগ্রেশন ডিরেক্টর জেনারেল খায়রুল দাযাইমি দাউদ তিনি জানান মালয়েশিয়া অভিবাসন বিভাগ সিদ্ধান্ত নিয়েছে যে আগামী ২১ শে এপ্রিলের মধ্যে সোশ্যাল ভিজিটি পাস এ মালয়েশিয়া অবস্থানরত সকল বিদেশি নাগরিকেদে দেশ ত্যাগ করার জন্য ।

২১ শে এপ্রিলের পর সোশ্যাল ভিজিট পাসের কোন বিদেশি নাগরিকে আটক করা হলে ইমিগ্রেশন আইনের জেল ও জরিমানা করা হবে বলে জানান তিনি। সোশ্যাল ভিজিট পাস যাদের ভিসার মেয়াদ ২০২০ সালে মার্চে শেষ হয়েছিল তাদের জন্য এই সময়সীমা কারণ মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) বিধিনিষেধের কারণে মালয়েশিয়া আটকে পড়েছিল।

খায়রুল আরো বলেন অভিবাসন বিভাগের তথ্য অনুযায়ী যাহারা মালয়েশিয়া ভিজিট পাসে এসেছে তাহারা এখন বিভিন্ন বিনোদন কেন্দ্রে এবং ম্যাসেজ পার্লারে কাজ করার পাশাপাশি পতিতাবৃত্তি ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের লিপ্ত হয়েছে। তবে যে সকল শ্রমিকরা বিমান চলাচলের নিষেধাজ্ঞা ও বিধিনিষেধের কারণে নিজ দেশে ফেরত যেতে পারছেনা তারা তাদের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য একটি বিশেষ পাসের আবেদন করতে পারবে।

তবে অবশ্যই এই অ্যাপ্লিকেশনটি তাদের নিজ নিজ দূতাবাসের মাধ্যমে আবেদন সম্পূর্ণ করতে হবে। এই সুযোগটিতে যাহার নিজ দেশে যেতে পারেনি বা যায়নি তাদের জন্য এই আলটিমেটাম আজ থেকে ৩০ দিনের মধ্যে ইমিগ্রেশনে আত্নসমর্পণের দিয়েছে মালয়েশিয়া ইমিগ্রেশন মহাপরিচালক।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News