1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সতর্কতামূলক পোস্ট: মালয়েশিয়া প্রবাসীরা সতর্ক থাকবেন ! -

সতর্কতামূলক পোস্ট: মালয়েশিয়া প্রবাসীরা সতর্ক থাকবেন !

  • আপডেটঃ শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ২১ বার পঠিত

 

মালয়েশিয়া প্রবাসী সমস্ত ভাইয়েরা যারা সারডিন খান তারা সতর্ক থাকবেন ! এটার ভিতর সাপের চামড়া পাওয়া গেছে !তাই আমরা প্রবাসীরা এই খাবারটা খান সবাই সতর্ক থাকবেন !

মালয়েশিয়া প্রবাসী সমস্ত ভাইয়েরা যারা সারডিন খান তারা সতর্ক থাকবেন ! এটার ভিতর সাপের চামড়া পাওয়া গেছে !তাই আমরা প্রবাসীরা এই খাবারটা খান সবাই সতর্ক থাকবেন !

 

আরও পড়ুন: মালয়েশিয়ায় সার্ভিস সেক্টরেও বৈধতা নিতে পারবেন অবৈধ প্রবাসীরা

মালয়েশিয়ায় বসবাসরত অবৈধ অভিবাসী শ্রমিকদের বৈধতা দিতে গত বছরের ১৬ নভেম্বর রিক্যালিব্রেশন প্রোগ্রাম নামে দুটি পরিকল্পনা শুরু করে মালয়েশিয়া সরকার। দুটি পরিকল্পনার একটিতে অবৈধ অভিবাসী শ্রমিকদের বৈধভাবে কাজে নিয়োগ। অপর পরিকল্পনায় নিজ দেশে স্বেচ্ছায় ফেরত যাওয়া।

আর এই দুটি পরিকল্পনা চলতি বছরের ৩০ জুন পর্যন্ত বলবৎ থাকবে। অবৈধ অভিবাসী ও নিয়োগ দাতা দুটি পরিকল্পনার কোনও একটিতে অংশগ্রহণ করতে চান তাদেরকে সরাসরি ইমিগ্রেশন ডিপার্টমেন্ট ও পেনিনসুলার মালয়েশিয়া লেবার ডিপার্টমেন্টের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে হবে।

প্রথমে এসব অবৈধ কর্মীদের শুধু নির্মাণ, উৎপাদন, চাষ ও কৃষি এ চারটি খাতে বাংলাদেশসহ ১৫টি দেশের অবৈধ অভিবাসী কর্মীদের বৈধতার জন্য অনলাইনে আবেদন করার কথা থাকলেও এখন থেকে সার্ভিস সেক্টরের চারটি সাব সেক্টরে যেমন হোলসেল ও রিটেইল, রেস্তোরাঁ, কার্গো এবং পরিষেবার জন্য আবেদন করতে পারবে তাদের নিয়োগকর্তারা।

একই সঙ্গে মালয়েশিয়ায় বসবাসরত অবৈধ অভিবাসীরা চাইলে শর্তসাপেক্ষে নিজ দেশে ফিরে যেতে পারবে। স্থানীয় সময় বৃহস্পতিবার (২২ এপ্রিল) এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ জয়নুদিন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। এ ছাড়া যেসব অভিবাসী ২০১১ সালে ৬ পিতে এবং ২০১৬ সালে রি-হায়ারিং প্রোগ্রামে নাম নিবন্ধন করেও ভিসা পায়নি তারা এখন বৈধতা গ্রহণের জন্য নিবন্ধিত হতে পারবে এবং যারা তাদের কোম্পানি থেকে পালিয় অন্যত্রে চলে গেছে তবে তাদের বিরুদ্ধে যদি কোনো রিপোর্ট না থাকে তাহলে তারাও এই রিক্যালিব্রেশন কর্মসূচিতে নিবন্ধন গ্রহণ করতে পারবে।

উল্লেখ্য, রিক্যালিব্রেশন প্রোগ্রাম নামে এই দুটি পরিকল্পনায় এখনো পর্যন্ত প্রায় এক লাখ ৪৫ হাজার ৮৩০ জন অনিবন্ধিত অভিবাসী অংশ নিয়েছেন। এর মধ্যে ৭২ হাজার ৩২৪ জন তাদের নিজ নিজ দেশে ফিরে যেতে সিদ্ধান্ত নিয়েছেন এবং ৭৩ হাজার ৫০৬ জন বৈধ হওয়ার জন্য নিবন্ধন করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News