1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ার সাথে বিশেষ ফ্লাইট চালুর দাবি!! -
শিরোনাম

মালয়েশিয়ার সাথে বিশেষ ফ্লাইট চালুর দাবি!!

  • আপডেটঃ বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ১০ বার পঠিত

 

মালয়েশিয়ার সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ রাখায় বিপাকে পড়েছেন দেশে ছুটিতে থাকা প্রবাসীরা। নির্ধারিত সময়ে ফিরতে না পেরে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা। এই প্রবাসীরা বলছেন, তাঁরা দীর্ঘ সময় অপেক্ষার পর নানান প্রক্রিয়া শেষ করে মাই ট্রাভেল পাসের মাধ্যমে মালয়েশিয়ায় কর্মস্থলে যোগ দেয়ার অনুমতি পেয়েছেন।

তবে দূতাবাস থেকে রি-এন্ট্রি ভিসা নিয়ে মালয়েশিয়ায় প্রবেশ করতে হবে। কিন্তু চলমান লকডাউনের কারনে বাংলাদেশে থাকা মালয়েশিয়ার দূতাবাস বন্ধ থাকায় সেই কার্যক্রম ব্যহত হচ্ছে এতে কর্মস্থলে ফিরতে পারছেন না এই প্রবাসীরা।মালয়েশিয়ার এপ্রুভাল পাওয়া প্রবাসীদের দাবি, জরুরী সেবার আওতায় দূতাবাস খুলে দিয়ে তাদের রি-এন্ট্রি ভিসা দেয়ার। একইসাথে কর্মস্থলে যোগ দিতে ফ্লাইট চালুরও দাবি জানিয়েছেন দেশে ছুটিতে থাকা প্রবাসীরা।

এদিকে দেশে করোনা ভাইরাস পরিস্থির অবনতির কারনে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। লকডাউনের শুরুতে গত ৫ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ ছিল। পরবর্তীতে এ বিষয়ে সংশ্লিষ্টদের দাবির প্রেক্ষিতে মধ্যপ্রাচ্যসহ কয়েকটি দেশ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয় সরকার।

এরপর ১৭ এপ্রিল থেকে পাঁচ দেশে আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুমতি দেয় বেবিচক।অপরদিকে ফ্লাইট চলাচল বন্ধ থাকায় মালয়েশিয়ায় থাকা প্রবাসীরাও ছুটিতে দেশে আসতে পারছেন না। অনেকেই ছুটিতে দেশে আসার জন্য সব প্রক্রিয়া সম্পন্ন করেছিল। কেউ কেউ ২০০ থেকে ৩০০ রিঙ্গিত দিয়ে করোনার পিসিআর টেস্ট করেছিল দেশে আসার জন্য।

কিন্তু দেশে ফিরতে না পেরে হতাশা প্রকাশ করেছেন প্রবাসীরা।মালয়েশিয়ায় থাকা প্রবাসীরা বলছেন, দেশে ছুটিতে আসার জন্য অনেক প্রবাসী স্পেশাল পাস নিয়েছিলেন। কিন্তু দেশের ফ্লাইট বন্ধ থাকায় সেটির মেয়াদ ফুরিয়ে আসছে। এজন্য তাঁরা অনান্য দেশের মতো বিশেষ ফ্লাইটের আওতায় মালয়েশিয়ার সঙ্গে কয়েকটি ফ্লাইট চালুর দাবি জানিয়েছেন।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের ঘোষিত লকডাউন বৃদ্ধি করায় আন্তর্জাতিক সিডিউল ফ্লাইট চালুর তারিখ পিছিয়ে আগামী ৫ মে পর্যন্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট ও বিশেষ ফ্লাইট আগের মতোই মেনে চলবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News