1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
প্রবাসে যারা কাজ হারিয়েছে অতিদ্রুত তাদের কাজের ব্যাবস্থা করুন -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

প্রবাসে যারা কাজ হারিয়েছে অতিদ্রুত তাদের কাজের ব্যাবস্থা করুন

  • আপডেটঃ সোমবার, ৩ মে, ২০২১
  • ৯ বার পঠিত

 

প্রবাসী কল্যান মন্ত্রণালয় বলেন অথবা পররাষ্ট্র মন্ত্রণালয় বলেন, এই দুই মন্ত্রণালয়ে মন্ত্রী নয় একজন করে মানুষ দরকার। একজন আছে বেহুদা সব কথা বার্তা বলে মার্কেটে সরব থাকার চেষ্টা করে। আর একজন কথায় বলে না। তারে মাইরা কাইটা লবন লাগালেও সে কথা বলবে না।

এই করোনা সংকটে কত অসহায় প্রবাসীর ভিসা বাতিল হয়েছে৷ কত প্রবাসীর ওয়ার্ক পার্মিট বাতিল হয়েছে তার কি কোন হিসাব আছে? এই দুটো মন্ত্রণালয় কি নতুন কোন শ্রম বাজার খুজে বের করে সেখানে প্রবাসীদের যাওয়ার ব্যবস্থা করতে পেরেছে?

এক কথায় উত্তর দেবেন, যে সকল দেশে প্রবাসীরা কাজের সুযোগ হারিয়েছে, সেখানে ঐ সকল দেশ কাজের সুযোগ বন্ধ করে দিয়েছে না কি আমাদের এই দুই মন্ত্রণালয়ের গাফেলতির ফলে এটা হয়েছে। ডাক্তারদের চলা ফেরার জন্য তারা পাস দেখালেই হয়৷ এটা প্রশাসনকে দিয়ে তারা করে নিয়েছে।

সাংবাদিকরাও কাজ করছে, প্রশাসন তাদের চলাফেরায় বাধা দেয়ার সাহস করে নাই। আমার প্রশ্ন হলো, এই যে অযৌক্তিক ভাবে ফ্লাইট বাতিল করল, এইটা কি জেনে বুঝে বাতিল করল পররাষ্ট্র মন্ত্রণালয় বা প্রবাসী কল্যান মন্ত্রণালয়। কত লোক আগে চাকরি হারিয়েছে এদের অদক্ষতার কারনে, তার দায় এরা নেয় নাই।

পররাষ্ট্রমন্ত্রীকে কাতার প্রবাসী, বাহরাইন প্রবাসী, সৌদি প্রবাসী, মালয়েশিয়ান প্রবাসীদের কাজে ফেরার ব্যবস্থা করার আবেদন নিয়ে গত বছর কল করেছিলাম, তিনি তো কল রিসিভ করে আধা মিনিট কথা বললেন না। এখন নতুন করে যে ফ্লাইট বন্ধ (যদিও সীমীত পরিসরে চালু করেছে) করে একটা বিপর্যয় আনল তার দায় কি তারা নেবে?

বিশেষ ফ্লাইটের টিকেট কাটল সৌদি প্রবাসীরা, সৌদি এবার উলটে বসে বলল এটা হবে না। তাহলে তাদেরকে রাজি করানোটা কি প্রবাসীদের কাজ, না কি মন্ত্রণালয়ের দায়িত্বশীলদের কাজ। কোন কাজটা তারা ঠিক ভাবে করছে আমি জানতে চাই। একটা মন্ত্রণালয় এভাবে চলে? ©️✍️সাদ্দাম সানি, সহ-সভাপতি বাংলাদেশ প্রবাসী বন্ধু মালয়েশিয়া

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News