1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ব্রেকিং নিউজ- আমিরাতকে বিশেষ ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার -

ব্রেকিং নিউজ- আমিরাতকে বিশেষ ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার

  • আপডেটঃ শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ২ বার পঠিত

 

আমিরাত প্রবাসীদের জন্য ব্রেকিং নিউজ। আমিরাতকে বিশেষ ফ্লাইট চালুর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার। বিস্তারিত জেন নিন নিচের ভিডিওতে

আরও পড়ুনঃ

বুধবার সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন ম’ন্ত্রনালয় বাইরে কাজ করা কর্মীদের জন্য তিন মাসের মধ্যাহ্ন বি’রতির আইন ঘোষণা দিয়েছে । এই সিদ্ধান্তের অধীনে, রোদে এবং খোলা জায়গায় কাজ করা কর্মীদের বেলা সাড়ে ১২ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরতি থাকবে ।এই সিদ্ধান্তটি আগামী ১৫ ই জুন ২০২১ থেকে কার্যকর হবে এবং ১৫ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত কার্যকর থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

১৫ জুন থেকে সূর্যর নীচে এবং উন্মুক্ত স্থানে কাজের নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করবে য বিকাল সাড়ে ১২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত, ১৫ সেপ্টেম্বর পর্যন্ত । মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রনালয়ের এই সিদ্ধান্তটি বাস্তবায়নে বেসরকারী খাতের সাথে কৌশলগত অংশীদারিত্বের প্রশংসা করেছে।

বেসরকারী খাতের সাথে সিদ্ধান্তটি প্রয়োগ এবং এর উদ্দেশ্য অর্জনে কৌশলগত অংশীদারিত্বের প্রশংসা করে,” এতে উল্লেখ করা হয়েছে।সিদ্ধান্তের অধীনে, প্রতিদিনের কাজের সময়, সকাল- সন্ধ্যা বা উভয় শিফটের জন্য আট ঘন্টা অতিক্রম করা উ’চিত নয়। যদি কোনও শ্রমিকের ক্ষেত্রে দিনের ২৪ ঘন্টার মধ্যে এই ধরনের আট ঘন্টার বেশি করে, তবে শ্রম নিয়’ন্ত্রণ সম্পর্কিত ফেডারেল আ’ইনের বিধান অনুসারে অতিরিক্ত সময় ওভার টাইম হিসাবে গণ্য হবে, যার জন্য শ্রমিককে অর্থ প্রদান করতে হবে।

নিষেধাজ্ঞার সময় এই সিদ্ধান্তের শর্তাবলী মেনে চলবে না এমন কোন প্রতিষ্ঠানের প্রতি কর্মীর জন্য ৫ হাজার দিরহাম এবং বেশ একাধিক শ্রমিকের ক্ষেত্রে সংস্থাটির সর্বোচ্চ ৫০,০০০ দিরহাম জরিমানা করা হবে। এছাড়াও, লঙ্ঘনকারী সংস্থাটি মন্ত্রনালয় গৃহীত শ্রেণিবিন্যাস পদ্ধতিতে লঙ্ঘন কতটা গুরুতর হয়েছে তার ভিত্তিতে তার লাইসেন্স টি স্থগিত বা তার অবস্থানকে হ্রাস করা হবে ।সিদ্ধান্তের বিধান অনুসারে, নিয়োগকর্তাদের অবশ্যই কর্মক্ষেত্রে একটি বিশিষ্ট সাইটে প্রতিদিনের কাজের সময়সূচির একটি শিটে বা কাগজে লিপিবদ্ধ করতে হবে এবং

আরবি ছাড়াও, তফসিলটি অন্য ভাষায় লিখতে হবে, যা শ্রমিকরা বোঝে। সিদ্ধান্তের মধ্যেও নিয়োগকর্তারা উপযুক্ত প্রোটেকটিভ বা নিরাপত্তা জিনিসপত্র সরবরাহ করতে পারেন যা মেশিন এবং অন্যান্য সরঞ্জামগুলি ব্যবহারের কারণে শ্রমিকদের আঘাত পেতে না পারে!

তার থেকে রক্ষা করে এবং শ্রম আইন এবং এর বাস্তবায়ন মন্ত্রনালয় সিদ্ধান্তে প্রদত্ত সুরক্ষার অন্যান্য সমস্ত পদ্ধতি অনুসরণ করে।শ্রমিকদের অবশ্যই সেই নির্দেশাবলী অনুসরণ করতে হবে যার লক্ষ্য তাদের বিপদ থেকে রক্ষা করে এবং নির্দেশাবলীর প্রয়োগে বাধা সৃষ্টি করতে পারে এমন কোনও কাজ করা বন্ধ করতে হবে। মন্ত্রণালয় সম্প্রদায়ের সদস্যদের টোল-ফ্রি নম্বরে 80060 নাম্বারে কল করে যে কোনও লঙ্ঘনের খবর জানাতে অনুরোধ করেছে, যা বিভিন্ন ভাষায় 24 ঘন্টা খোলা রয়েছে ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News