Breaking News
Home / আলোচিত / সেই মাসুদ কি ‘ভালো’ হয়েছেন?

সেই মাসুদ কি ‘ভালো’ হয়েছেন?

সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন কোড ল্যাঙ্গুয়েজ ‘মাসুদ, তুমি কি ভাল হবা না?’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাকে যেখানে দেখছেন বলছেন, ‘ভাল হয়ে যেতে’। প্রশ্ন ওঠে, কে এই মাসুদ? কেন তিনি ভাল হচ্ছেন না। খোঁজ নিতে গিয়ে জানা যায়, ভাইরাল হওয়া ‘মাসুদ‘ বিআরটিএর উপপরিচালক মাসুদ আলম।

যে ভিডিও দেখে লাখো মানুষ বিনোদিত হচ্ছেন মাসুদের দাবি সেই ভিডিও চার বছর আগের। তিনি এখন কেমন আছেন। কেন তাকে ভালো হওয়ার কথা বলা হয়েছিল? তিনি আদৌ ভালো হয়েছেন কিনা। দায়িত্ব পালন করছেন কোথায়? এসব বিষয়ে খোঁজ নিতে গিয়ে জানা যায়, তিনি এখন বিআরটিএর মিরপুর অফিসে নেই।

দায়িত্ব পালন করছেন সংস্থাটির প্রধান কার্যালয়ে। ২০১৭ সালের জানুয়ারিতে বিআরটিএর মিরপুর কার্যালয় পরিদর্শনে গিয়ে ওবায়দুল কাদের তার সঙ্গে থাকা প্রতিষ্ঠানটির উপ-পরিচালক মাসুদ আলম প্রসঙ্গে বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও। তোমাকে আমি অনেক সময় দিয়েছি। তুমি ভালো হয়ে যাও।

তুমি কি এখানে আবার পুরানো খেলা শুরু করেছ? তুমি কি কোনও দিনও ভালো হবে না?’ ওইদিন তিনি আরও বলেন, ‘মাসুদের সঙ্গে দেখা হলেই প্রায় আমি বলি, মাসুদ তুমি ভালো হয়ে যাও, কিন্তু সে এখনও পুরোপুরি ভালো হয়নি। মাসুদ দীর্ঘদিন বিআরটিএতে আছে। ব্যবহার ভালো, মধুর মতো। কিন্তু যা করার একটু ভেতরে ভেতরে করে।’

সেতুমন্ত্রীর এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিওতে আশেপাশে থাকা অন্যান্য গণমাধ্যমকর্মীরা জানান, সেসময় প্রায়ই হঠাৎ করেই বিভিন্ন এলাকায় পরিদর্শনে যেতেন ওবায়দুল কাদের। তখন কাদেরের সঙ্গে বিআরটিএর উপ-পরিচালক মাসুদ আলমও থাকতেন। কাদের তখন অনেকটা হাসি-ঠাট্টা করেই কথাগুলো বলতেন।

ভিডিওটি প্রসঙ্গে মাসুদ আলমের সঙ্গে কথা বললে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটি চার বছর আগের ঘটনা।’ আপনাকে তো ভালো হয়ে যেতে বলেছিলেন মন্ত্রী, ভালো হয়েছেন কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি তো এখন মিরপুর অফিসে বসি না, হেড অফিসে বসি’।

এর আগে বার বার তার সঙ্গে দেখা করার চেষ্টা করেও পারা যায়নি। তিনি সবসময়ই ‘পরে কথা বলবো’, ‘মিটিংয়ে আছি’ বলে এড়িয়ে যান। তিনি বার বারই হেসে বলেন, ‘আমি এখন আর ওখানে নেই।’

About mk tr

Check Also

আবু ত্বহা আদনানকে নিয়ে আসিফের আবেগঘন স্ট্যাটাস

  বর্তমান সময়ের আলোচিত ইসলামি বক্তা আবু ত্বহা মোহাম্মদ আদনান তাঁর গাড়ীচালক ও দুই সঙ্গীসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *