Breaking News
Home / প্রবাসী খবর / মালয়েশিয়া ইমিগ্রেশনের অপারেসি সংবাদ- প্রধানমন্ত্রীর কাছে আবেদন

মালয়েশিয়া ইমিগ্রেশনের অপারেসি সংবাদ- প্রধানমন্ত্রীর কাছে আবেদন

 

মালয়েশিয়া ইমিগ্রেশনের অপারেসি সংবাদ- প্রধানমন্ত্রীর কাছে আবেদন মালয়েশিয়া প্রবাসীদের। বিস্তারিত জেনে নিন নিচের ভিডিওতে…

আরোও পড়ুনঃ মালয়েশিয়ার একটি নির্মাণ স্থাপনায় অভিযান চালিয়ে ৬২ জন বাংলাদেশী শ্রমিকসহ বিভিন্ন দেশের মোট ১৫৬ জন অবৈধ অভিবাসী শ্রমিককে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ। কঠোর লকডাউনে অধিকাংশ বিদেশি কর্মী এখন গৃহবন্দী।

সোমবার (৭জুন) সকালে দেশটির অভিবাসন বিভাগের এক বিবৃতিতে জানানো হয়, রবিবার ৬ জুন রাতে মালয়েশিয়ার সাইবার জায়া এলাকার একটি নির্মাণ স্থাপনা থেকে এদের গ্রেফতার করা হয়েছে ।

অভিবাসন বিভাগ জানায়,রয়েল মালয়েশিয়ার পুলিশ (পিডিআরএম), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), শ্রম বিভাগ (জেটিকে) এবং জন প্রতিরক্ষা বাহিনী (এপিএম) এ অভিযানে অংশ নেয়।

ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, বিল্ডিং সাইটের পাশে নির্মিত বেড়া দ্বারা সুরক্ষিত থাকার কারণে জায়গাটি বেশ গোপনীয় ছিল। এই অভিযানে, প্রায় ২০২ বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৬ জনের বৈধ ওয়ার্ক পারমিট থাকায় তাদেরও ছেড়ে দেওয়া হয় এবং ১৫৬ জনের কোনো বৈধ কাগজপত্র না থাকায় তাদের গ্রেফতার করে সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোর স্ক্রিনিং সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।

ইমিগ্রেশন মহাপরিচালক বলছেন, যেখান থেকে অবৈধ অভিবাসী কর্মীদের গ্রেফতার করা হয়েছে, সেখানে বিদেশি শ্রমিকদের দ্বারা চালিত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) ছিলনা এবং নিকাশির ব্যবস্থাও নেই। ছিল বিদ্যুৎ ও পানি সরবরাহের অবৈধ সংযোগ।

গ্রেফতাকৃতদের মধ্যে ৪২ ইন্দোনেশিয়ান, ৬২ বাংলাদেশ, নেপাল ২০ জন, মিয়ানমার ২৯ জন, পাকিস্তান ১ এবং ভারত ১ জন নাগরিক রয়েছে।

About mk tr

Check Also

বয়ফ্রেন্ড নিয়ে মজা করতে গিয়ে হাতেনাতে ধরা প্রবাসীর স্ত্রী- ভিডিও

  একজন প্রবাসী বিদেশে থেকে মাথার ঘাম পায়ে ফেলে, শরীরের র ‘ক্ত পানি করে দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *