1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় প্রার্থী কে? -

মালয়েশিয়ায় প্রার্থী কে?

  • আপডেটঃ মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৬ বার পঠিত

 

মালয়েশিয়ায় নতুন প্রধানমন্ত্রী মনোনয়েনে একাধিক গুরুত্বপূর্ণ বৈঠকে উমনো, বেরসাতু। বিস্তারিত জেনে নিন নিচের ভিডিওতে

ভিডিও দেখুনেখানে ক্লিক করে 

আরও পড়ুনঃ

মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী পদত্যাগ হওয়ার পরেও রাজার অনুরোধের তত্ত্বাবধায়ক সরকার হিসেবে দায়িত্ব পালন করবেন মুহিউদ্দিন ইয়াসিন: ইস্তানা নেগারা

মালয়েশিয়ার রাজপ্রাসাদ নিয়ন্ত্রক দাতুক আহমাদ ফাদিল শামসুদ্দিন বলেন, বাদশাহ মুহিউদ্দিনকে তার উত্তরসূরি নিয়োগ না হওয়া পর্যন্ত তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর দায়িত্ব নিতে সম্মত হয়েছেন। শাসক আরও মত দিয়েছেন যে বর্তমান কোভিড -১৯ মহামারীর সময় জনগণের নিরাপত্তা ও কল্যাণের কথা বিবেচনা করে ১৫ তম সাধারণ নির্বাচন (জিই ১৫) কার্যকর করা (নতুন সরকার নিয়োগের) এখনই সর্বোত্তম বিকল্প নয়।

ফেডারেল সংবিধানের অনুচ্ছেদ ৪০(২) (এ) এবং ৪৩ (২) (এ) অনুসারে বলা হয়েছে যে মহামান্যকে অবশ্যই দেওয়ান রকিয়াতের একজন সদস্য নিয়োগ করতে হবে। মহামান্য মহিউদ্দিন এবং মন্ত্রিপরিষদ সদস্যদের দেশ ও প্রশাসনের জন্য পেরিকাতন ন্যাশনাল (পিএন) এর অধীনে ১ মার্চ, ২০২০ থেকে বিশেষ করে কোভিড -১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে তাঁর প্রশংসা প্রকাশ করেছেন।

বিবৃতিতে বলা হয়, “রাষ্ট্রপ্রধান হিসাবে, মহামান্য দেশের আইনি ব্যবস্থা এবং প্রক্রিয়াগুলি যেন মেনে নেন এবং সম্মান করেন। ফেডারেল সংবিধান এবং আইনের শাসন অনুসারে মুহিউদ্দিনের যে কোনও সিদ্ধান্তকেও যেন সম্মান করেন।”

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News