1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
সৌদিতে ১২ হাজার ৮২৬ জন প্রবাসী গ্রেফতার! -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

সৌদিতে ১২ হাজার ৮২৬ জন প্রবাসী গ্রেফতার!

  • আপডেটঃ মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৯ বার পঠিত

 

সৌদি আরবে গত ৫ থেকে ১১ আগস্ট পর্যন্ত এক সপ্তাহে ১২ হাজার ৮২৬ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। রেসিডেন্সি আইন, শ্রম আইন অমান্য করায় ও অবৈধভাবে সীমান্ত পারাপার হবার সময় এসকল অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ১২ হাজার ৮২৬ জন অবৈধ প্রবাসীর মধ্যে ৪ হাজার ৩৬৬ জনকে রেসিডেন্সি আইন অমান্য করায় গ্রেফতার করা হয়েছে। এর পাশাপাশি ৭ হাজার ৩৯৬ জনকে অবৈধ উপায়ে সীমান্ত অতিক্রম করার অপরাধে গ্রেফতার করা হয়েছে, এবং ১ হাজার ১২৭ জনকে শ্রম আইন ভঙ্গের দায়ে গ্রেফতার করা হয়েছে।অবৈধ উপায়ে সীমান্ত অতিক্রম করায় গ্রেফতারকৃতদের মধ্যে ২৯২ জনকে অবৈধভাবে সৌদি আরবে প্রবেশের সময় হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

এর মধ্যে ৪৮ শতাংশই ছিলেন ইয়েমেনি নাগরিক, ৪৩ শতাংশ ছিলেন ইথিওপিয়ান নাগরিক, এবং ৯ জন বিভিন্ন দেশের নাগরিক। অবৈধ উপায়ে সীমান্ত অতিক্রম করে সৌদি আরব ত্যাগ করার সময় হাতেনাতে গ্রেফতার হয়েছেন ৭ জন। অবৈধ উপায়ে সীমান্ত পারাপারের চেষ্টা করা অবৈধ প্রবাসীদের যারা পরিবহণে বা আশ্রয় দিয়ে সহায়তা করেছেন, তাদেরকেও গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক করেছে, যদি কেউ কোন অবৈধ প্রবাসীকে সৌদি আরবে অবৈধভাবে সীমান্ত পেরিয়ে প্রবেশে সাহায্য করেন, বা তাকে পরিবহণ, আশ্রয়, বা অন্য যেকোনভাবে সহায়তা করেন, তবে তাকে সর্বোচ্চ ১০ লাখ রিয়াল জরিমানা এবং সর্বোচ্চ দেড় বছরের কারাদন্ড প্রদান করা হবে। এর পাশাপাশি পরিবহণে ব্যবহৃত যানবাহন ও আশ্রয় প্রদানে ব্যবহৃত ঘরবাড়ি জব্দ করা হবে, এবং স্থানীয় সংবাদমাধ্যম ও টিভি চ্যানেলে তাদের নাম ও অপরাধ প্রচার করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News