1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
৪০ ভাগ নারী পুলিশ যৌ;ন হয়রানির শিকার -
শিরোনাম
পরীমণির মত শাহরুখের বাড়িতেও এই মুহূর্তে চলছে তল্লাশি ব্রেকিং: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের অভিযান, ১৭২ বাংলাদেশি গ্রেফতার অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর

৪০ ভাগ নারী পুলিশ যৌ;ন হয়রানির শিকার

  • আপডেটঃ বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৫ বার পঠিত

 

৪০ ভাগ নারী পুলিশ সদস্য পুরুষ সহকর্মীদের যৌ;ন হয়রানির শিকার হোন বলে এক জরিপে দেখা গেছে। এবিষয়ে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারির দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। কর্মক্ষেত্রে নারী পুলিশ সদস্য যৌ;ন হয়রানির শিকার হয় কি না, এ নিয়ে জরিপ চালায় পুলিশ সদর দপ্তর।

এতে অংশ নেন ৪৪১ জন পুলিশ সদস্য। এদের মধ্যে ৩৪৬ জন এ প্রশ্নের উত্তর দিয়েছেন। ১৩৮ জন স্বীকার করেছেন, হয়রানির শিকার হন নারী পুলিশেরা। অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সম্প্রতি পিবিআইয়ের এসপি মোক্তার হোসেনের বিরুদ্ধে ধ;র্ষণের অভিযোগে মামলা করেন পুলিশের এক নারী সদস্য।

এরকম বেশকিছু অভিযোগ পেয়েছে পুলিশ সদরদপ্তর। পরিস্থিতি বুঝতে চালায় জরিপ। ৪০ শতাংশ সদস্য স্বীকার করেছে, নারী পুলিশ সদস্যদের হয়রানি করেন পুরুষ সহকর্মীরা। অনুসন্ধানে বেরিয়ে আসে, শুধু যৌ;ন হয়রানি নয়, অনৈতিক প্রস্তাবে সাড়া না দিলে বদলি ও বিভাগীয় মামলার হু;মকি, অ;শ্লীল গা;লিগা;লাজ ও পোশাক নিয়েও বাজে মন্তব্য করেন অনেকে।

স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে সবার বিচার হবে। ১৯৭৪ সালে প্রথম পুলিশে যোগ দেন ১৩ জন নারী কনস্টেবল ও উপ-পরিদর্শক। এখন এ সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৫ হাজারে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News