1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
দীর্ঘ ৩ মাস পরে মালয়েশিয়ায় শিথিল হল লকডাউন -

দীর্ঘ ৩ মাস পরে মালয়েশিয়ায় শিথিল হল লকডাউন

  • আপডেটঃ শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৬ বার পঠিত

 

করোনা মহামারী পরিস্থিতি নিয়ন্ত্রেণ গত ‌১ জুন থেকে দেশব্যাপী কঠোর লকডাউনের বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে মালয়েশিয়ার সরকার। তবে লকডাউনের সব বিধিনিষেধ এখনো শিথিল করা হয়নি। যারা ইতিমধ্যে ডাবল ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন তারা রেস্টুরেন্টে বসে খাবার গ্রহণ করতে পারবেন। এতদিন রেস্তোরাঁয় বসে খাবা খাওয়া নিষিদ্ধ ছিল।

বৃহস্পতিবার বিকেলে দেশটির বর্তমান অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন স্থানীয় গণমাধ্যম কে দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন। তিনি আরো বলেন, এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে রাত্রিকালীন বাজার (পাসার মালাম) ও সাপ্তাহিক বাজার (পাসার মিঙ্গু) খোলার অনুমতি দেওয়া হয়েছে।

কুয়ালালামপুরসহ বিভিন্ন রাজ্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)-এর কারণে স্বাভাবিক চলাচল নিয়ন্ত্রণ করার জন্য রোড ব্লক দেওয়া আছে। এসব রোড ব্লক সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা নিয়ন্ত্রণ করছে। এসব রোড ব্লকে চেক করার জন্য থামালে ভ্যাকসিনের ২ ডোজ গ্রহণের ডিজিটাল সার্টিফিকেট দেখালেই চলবে। মহিউদ্দিন ইয়াসিন আরো বলেন, আজ বৃহস্পতিবার মধ্যরাত থেকে এই নির্দেশনা কার্যকর হবে। প্রাথমিকভাবে উপরোক্ত কয়েকটি বিধিনিষেধ শিথিল করা হল।

এ বিষয়ে বিস্তারিত আরো জানানো হবে। তবে যারা ডাবল ডোজ টিকা গ্রহণ করেছেন শুধুমাত্র তাদের জন্য জন্য রেস্টুরেন্টে বসে খাওয়া দাওয়া এবং পাসার মালাম খোলা হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৯৪৮ জন, যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭৪ জনের। প্রথম দিকে বাংলাদেশি প্রবাসীদের করোনা আক্রান্তের খবর না পাওয়া গেলেও ইদানিং আক্রান্ত ভয়াবহ আকার ধারণ করেছে এবং মৃত্যু হয়েছে শতাধিক প্রবাসী বাংলাদেশির।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News