1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
ব্রেকিং: মালয়েশিয়ায় ভবন ধ্বসে প্রাণ হারালেন বাংলাদেশী -
শিরোনাম
প্রবাসী ইমাম সাহেবকে নতুন গাড়ি উপহার দিলেন মসজিদ কর্তৃপক্ষ মোবাইলে থাকে সোনা, ফেলে দেওয়া পুরনো ফোন দিয়ে চলে কোটি টাকার কারবার সকল প্রবাসীদের জন্য দারুণ সুখবর দিলেন মন্ত্রী ইমরান আহমদ অসাম্প্রদায়িক বাংলাদেশ, এই হিন্দু ভদ্রলোকটি সিলেট থেকে___ কলেজ ছাত্রকে তুলে এনে জোর করে বিয়ে করলো এক মেয়ে- ভিডিও মালয়েশিয়া থেকে পোড়া কপাল নিয়েই দেশে ফিরছেন তেরা মিয়া সিনেমার গল্পের মতোই রিয়াজ-তিনার প্রেমকাহিনী খুশি প্রবাসী বাংলাদেশীরাও, মালয়েশিয়ায় শতভাগ যাত্রী নিয়ে চলছে গণপরিবহন! ভাই আমাকে বলবেন, ৫০ হাজার লোক নিয়ে আসবো: ডা. মুরাদ দুঃসংবাদ দেশবাসীর জন্য: ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্প বাতিল করেছে সরকার

ব্রেকিং: মালয়েশিয়ায় ভবন ধ্বসে প্রাণ হারালেন বাংলাদেশী

  • আপডেটঃ শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৭ বার পঠিত

 

মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের ফ্লোরা দামানসারা এলাকায় নির্মাণাধীন ভবনের দেওয়াল ধসে ৩২ বছর বয়সী এক বাংলাদেশি শ্রমিক নিহত হয়েছেন।নিহত শ্রমিকের নাম মো. মনির হোসেন। তার বাড়ি মুন্সিগঞ্জের গজারিয়া থানার পোড়াচক বাউশিয়া গ্রামে। তার পিতা আবদুল লতিফ বেপারী। স্থানীয় সময় শনিবার (২১ আগস্ট) ফ্লোরা দামানসারার জালান পিজেইউ-৮ এর নিকটবর্তী একটি নির্মাণাধীন ভবনে ওই বাংলাদেশি মাটি খননের কাজ করছিলেন।

এ সময় হঠাৎ কংক্রিটের দেওয়াল ধসে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় বাংলাদেশি নির্মাণ শ্রমিকের। সেলাঙ্গর ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের পরিচালক নূর আজম খামিস জানিয়েছেন, সকাল ১১টা ৪৫ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮ সদস্যের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়।

এরপর ক্রেন ব্যবহারের মাধ্যমে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়া ৩২ বছর বয়সী পিষ্ট হওয়া বাংলাদেশির লাশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। তবে ভবন নির্মাণে কোনো গাফিলতি আছে কিনা তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। এছাড়া পুলিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে এ দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান।

এদিকে মালয়েশিয়ায় সরকার বিদেশিদের বৈধকরণের মেয়াদ বাড়ালেও এর সুফল পাচ্ছেন না অনেকে। পাসপোর্ট নবায়নের আবেদন করে ৫-৬ মাসেও পাচ্ছেন না নতুন পাসপোর্ট। ফলে পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ায় অবৈধ থাকার ঝুঁকিতেই রয়েছেন তারা। উন্নত জীবন আর আর্থিক স্বচ্ছলতার আশায় প্রতিবছর অসংখ্য বাংলাদেশি পাড়ি জমান দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ায়। কারো কারো প্রত্যাশা পূরণ হলেও অনেকের কাছে সেই স্বপ্ন থেকে যায় অধরাই।

করোনার বৈশ্বিক মহামারির প্রভাবে খাদ্যসহ নানা সংকটের মধ্যে পড়ে এখানে মানবেতর জীবনযাপন করছেন অসংখ্য প্রবাসী বাংলাদেশি। সেই সঙ্গে চাকরি হারিয়ে অনেকে দেশেও ফিরে আসতে পারছেন না। মালয়েশিয়ার সঙ্গে সরাসরি বিমান চলাচল বন্ধ থাকায় দেশে ফিরতে পারছেন তারা।দেশটিতে অবৈধদের সাধারণ ক্ষমা ঘোষণা করলেও চলমান রয়েছে ইমিগ্রেশন বিভাগের ধরপাকড় অভিযান।

এমন পরিস্থিতিতে দু’দেশের মধ্যে সরাসরি বিমান চালুর বিষয়ে বাংলাদেশ সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন দেশটিতে থাকা প্রবাসীরা। মালয়েশিয়ায় প্রবাসীদের বৈধকরণের মেয়াদ বাড়ালেও বাংলাদেশিদের কাছে হঠাৎ করেই যেন ‘সোনার হরিণ’ হয়ে উঠেছে পাসপোর্ট। নবায়নের জন্য আবেদন করে অনেকে ৫-৬ মাসেও পাচ্ছেন না নতুন পাসপোর্ট। ফলে পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ায় তারা অবৈধ থাকার ঝুঁকিতেই থাকছেন।

এদিকে গত বৃহস্পতিবার (১ জুলাই) মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকদের বৈধ হওয়ার সময়সীমা বাড়ায় দেশটির সরকার। চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত এ সুযোগ বাড়ানো হয়েছে। কোম্পানির মালিকদের মাধ্যমে এ সুযোগ নিতে পারবেন শ্রমিকরা। প্রবাসী বাংলাদেশিরা বলছেন, বৈধ হওয়ার সুযোগ নিয়ে ধরপাকড় এড়াতে পারবেন প্রবাসীরা।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News