1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
এইমাত্র পাওয়া: মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে যা বললেন শেখ হাসিনা -
শিরোনাম
পরীমণির মত শাহরুখের বাড়িতেও এই মুহূর্তে চলছে তল্লাশি ব্রেকিং: মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের অভিযান, ১৭২ বাংলাদেশি গ্রেফতার অনেক প্রবাসী পাসপোর্ট নিয়ে অবহেলা করেন। অথচ এই পাসপোর্ট ছাড়া তার…. হাত জোর করে কি বলছেন সানি লিওন? তুমি আমার এমন একটি অংশ স্পর্শ করেছো যা এখন পর্যন্ত আর কেউ পারেনি : প্রভা দীপিকা এমনভাবে অনুরোধ করেছিলো না করতে পারিনি: তাহসান স্বামীর সঙ্গে পরকীয়া, তরুণীকে প্রকাশ্যে জুতাপেটা স্ত্রীর অবশেষে মণ্ডপে পবিত্র কোরআন রাখা ব্যক্তির নাম পরিচয় জানা গেল সৌদি আরবে পৌঁছার ২ ঘণ্টা পরেই সাইদুর রহমানের মৃ’ত্যু সৌদির জেদ্দায় অবস্থানরত প্রবাসীদের জন্য জরুরী খবর

এইমাত্র পাওয়া: মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে যা বললেন শেখ হাসিনা

  • আপডেটঃ রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৮ বার পঠিত

 

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকোবকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার ইসমাইল সাবরিকে পাঠানো অভিনন্দন বার্তায় শেখ হাসিনা জানিয়েছেন, মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয়, আঞ্চলিক এবং বৈশ্বিক প্রেক্ষাপটে দুই দেশের জনগণের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে কাজ করতে চান তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা যায়, অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণে বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আশা করছি, আপনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে মালয়েশিয়া তার কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাবে।

বাংলাদেশ এবং মালয়েশিয়ার দ্বিপক্ষীয় সম্পর্ক বিশ্বাস, ভ্রাতৃত্ব, সহযোগিতা ও সমৃদ্ধির ওপর ভিত্তি করে রচিত। উভয় দেশই শিক্ষা, মানবসম্পদ, বাণিজ্য, বিনিয়োগ, পর্যটন, উৎপাদন ও কৃষির মতো বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক ও সহযোগিতামূলক অংশীদারিত্বকে শক্তিশালী এবং বিস্তৃত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

ইসমাইল সাবরির ক্ষমতায় থাকাকালীন দুই দেশের মধ্যে বিদ্যমান বহুমুখী ও প্রাণবন্ত সম্পর্ক জোরালো হবে বলে অভিনন্দন বার্তায় উল্লেখ করেন শেখ হাসিনা। শনিবার মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেশটির বৃহত্তম রাজনৈতিক দল ইউএমএনও (ইউনাইটেড মালয়েজ ন্যাশনাল অরগানাইজেশন) নেতা ইসমাইল সাবরি ইয়াকোব।

উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনের ৪৫ দিনের মাথায় প্রধানমন্ত্রী হলেন তিনি। এর আগে মুহিদ্দীন সরকারের গুরুত্বপূর্ণ প্রতিরক্ষামন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। ৬১ বছর বয়সী ইসমাইল সাবরি মালয়েশিয়ার ঐতিহ্যবাহী পোশাকে স্ত্রী মুহাইনি জায়নিল আবিদিনকে সঙ্গে নিয়ে রাজ প্রাসাদে শপথ অনুষ্ঠানে যোগ দেন।

শপথবাক্য পাঠের মাধ্যমে দায়িত্ব নেন তিনি। শপথ শেষে তিনি তার নিয়োগপত্রে সই করেন। পরে প্রধান বিচারপতি নিয়োগ অনুমোদন দেন। এ সময় রাজার সঙ্গে ঐতিহ্যবাহী পোশাকে দেশটির রানিও উপস্থিত ছিলেন। ছিলেন সদ্য সাবেক প্রধানমন্ত্রী মুহিদ্দীন ইয়াসিন এবং সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকও। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও উপস্থিত ছিলেন। নতুন প্রধানমন্ত্রীর শপথ নেওয়ার দিনে বিরোধীদের বিক্ষোভের আশঙ্কায় কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল রাজধানী কুয়ালালামপুরে।

বিশেষ করে মারদেকা স্কয়ার, মসজিদ জামেক ও সগো এলাকায় যানবাহন প্রবেশ করতে দেওয়া হয়নি। বসানো হয়েছিল রোডব্লকও। সম্প্রতি প্রধানমন্ত্রী মুহিদ্দীন ইয়াসিনের পদত্যাগের পর নতুন প্রধানমন্ত্রী নিয়োগের প্রক্রিয়া শুরু করেন দেশটির রাজা। সেখানে সব সংসদ সদস্যের লিখিত মতামত নিয়ে সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে শুক্রবার ইসমাইল সাবরিকে প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা দেন রাজা সুলতান আব্দুল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News