1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
দুবাই বিমান ‘এমিরেটস এয়ারলাইন্স’ এর নতুন ঘোষণা -

দুবাই বিমান ‘এমিরেটস এয়ারলাইন্স’ এর নতুন ঘোষণা

  • আপডেটঃ মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪ বার পঠিত

 

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাই ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স ঘোষণা, ৩ দেশ থেকে দুবাই আগত যাত্রীদের এয়ারপোর্টে আর পিসিআর পরীক্ষা করার প্রয়োজন হবে না।

এমিরেটস এয়ারলাইন্স তাদের ওয়েবসাইটে শুক্রবার বলেছে যে অস্ট্রিয়া, মালদ্বীপ এবং ওমান থেকে ভ্রমণকারী যাত্রীদের ৪ সেপ্টেম্বর থেকে দুবাই আসার পর আর কোভিড পিসিআর পরীক্ষা করার প্রয়োজন হবে না।

বিমান সংস্থাটি আগে বলেছিল, দুবাই ভ্রমণকারীদের জন্য জেনারেল ডিরেক্টরেট অব ফরেনার্স অ্যাফেয়ার্স বা ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপের অনুমোদনের প্রয়োজন নেই। যাইহোক, তাদের অনুমোদিত স্বাস্থ্য কেন্দ্র থেকে নমুনা সংগ্রহ করার ৪৮ ঘন্টার মধ্যে QR কোড দিয়ে বৈধ নেগেটিভ কোভিড পিসিআর পরীক্ষার সার্টিফিকেট উপস্থাপন করতে হবে।

এছাড়াও, প্রস্থান করার ছয় ঘন্টার মধ্যে প্রস্থান বিমানবন্দরে পরিচালিত একটি পরীক্ষার জন্য একটি QR কোড সহ একটি দ্রুত পিসিআর পরীক্ষার রিপোর্ট পর্যটকদের জন্য প্রয়োজন। এদিকে বাংলাদেশসহ ৫ দেশের যাত্রীরা তাদের শেষ গন্তব্যস্থল হিসেবে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে যেতে পারবেন না বলে জানিয়েছে এমিরেটস।

তবে ট্রানজিট যাত্রী হিসেবে দুবাই হয়ে অন্য দেশে যাওয়ার ক্ষেত্রে এই বাধা থাকবে না। এই ছয়টি দেশের এয়ারপোর্টে রেপিড টেস্ট এর বাধ্যবাধকতার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুবাই এয়ারপোর্টে পৌঁছার পর তিন দেশের যাত্রীদের পিসিআর পরীক্ষার দরকার নেই এয়ারপোর্টে র‍্যাপিড পি সি আর টেস্ট এর ব্যবস্থা নিয়ে আবার নতুন কথা আজ শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় দেওয়া করোনা পরিস্থিতি !!

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News