1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
প্রবাসীদের নিরাপত্তায় ভিসা পদ্ধতিতে ব্যাপক পরিবর্তন আনছে আমিরাত -
শিরোনাম
বিমানবন্দরে অতিরিক্ত ভিড়, আরব আমিরাতের ফ্লাইট নিয়ে নাজেহাল কর্তৃপক্ষ আগামী নির্বাচনে ৩০০ আসনে দলীয় প্রার্থী দেবে নূর সবাই পাচ্ছেন মাই ট্রাভল পাস, সবাই মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরীমণির ব্যাঙ্গচিত্র, ক্ষেপেছেন ভক্তরা প্লিজ সবাই শেয়ার করে প্রবাসীর লাশটিকে দ্রুত দেশে পাঠাতে সাহায্য করুন চেয়ারম্যানের নির্দেশ ছাড়া চুল কাটা যাবে না, ভোলায় বিজ্ঞপ্তি জারি মালয়েশিয়ায় কারা বৈধ হতে পারবে, কারা পারবেনা/লাল সিল,বৈধ হওয়া সম্পর্কে তথ্য আলহামদুলিল্লাহ্‌! ফের মালয়েশিয়ায় এসে পৌঁছালাম মালয়েশিয়ায় ফিরে যাওয়া প্রবাসীদের কোয়ারেন্টাইন খরচ বহন করবে নিয়োগকর্তা বাংলাদেশকে ১৫ টি ঘোড়া উপহার দিলো ভারত

প্রবাসীদের নিরাপত্তায় ভিসা পদ্ধতিতে ব্যাপক পরিবর্তন আনছে আমিরাত

  • আপডেটঃ মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৫ বার পঠিত

 

৫০ বছরের মহাপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে শ্রম বাজারে প্রতিযোগিতা, দক্ষতার বিকাশ এবং বিদেশি শ্রমিকদের নিরাপত্তার জন্য ওয়ার্ক পারমিটের ভিসাসহ বিভিন্ন ক্যাটাগরির ভিসায় ব্যাপক পরিবর্তন আনছে সংযুক্ত আরব আমিরাত।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে দেশটিতে বিদেশি শ্রমিকদের মধ্যে কেউ চাকরি হারালে বা অব্যাহতি নিলে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে নতুন ওয়ার্ক পারমিট কিংবা দেশ ত্যাগের বিধান থাকলেও সংস্কারকৃত আইনে সময়সীমা ৯০ থেকে ১৮০ দিনে উন্নীত করা হচ্ছে।

দেশটির সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ‘প্রজেক্টস অব দ্য ফিফটি’ এর অংশ হিসেবে এই পরিবর্তন আনতে যাচ্ছে। এর মধ্যে রয়েছে এন্ট্রি এবং রেসিডেন্সি সিস্টেমের পুনর্গঠন, কর্মী, বিনিয়োগ, উদ্যোক্তা, শিক্ষার্থীদের জন্য একটি নিরাপদ ও আদর্শ গন্তব্য হিসেবে অবস্থান নিশ্চিত করার উদ্দেশ্যে আধুনিকায়ন করা হচ্ছে।

দেশটির ভিসা পদ্ধতিতে উল্লেখযোগ্য যেসব পরিবর্তন আনা হচ্ছে: বাণিজ্যিক ভ্রমণের অনুমতি ৩ মাস থেকে বাড়িয়ে ৬ মাসে উন্নীত। পরিবারের সদস্যদের অধীনে পিতামাতাকে সরাসরি স্পন্সর। মানবিক ক্ষেত্রে রেসিডেন্সি ১ বছর বৃদ্ধি। পিতামাতার বসবাসের ক্ষেত্রে সন্তানদের স্পন্সরে বয়স ১৮ বছর থেকে ২৫ বছরে উন্নীত।

চাকরি থেকে অব্যাহতি কিংবা বরখাস্ত হলে গ্রেস পিরিয়ড ৯০ থেকে সর্বোচ্চ ১৮০ দিনে উন্নীত। এছাড়াও দেশটিতে দেশের প্রতিযোগিতামূলক সক্ষমতা বাড়ানোর জন্য আগামী নয় বছরের মধ্যে ১৫০ বিলিয়ন ডলার সরাসরি বিদেশি বিনিয়োগের জন্য ৫০টি নতুন অর্থনৈতিক উদ্যোগ চালু করার পরিকল্পনা করেছে। যা দেশটিকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে আরেকবার পরিচিত করে তুলবে।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News