1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
প্রবাসীদের বউরা ভুত দেখে ভয় না পেলেও, স্বামীর ৫টা মিসকল দেখে ভীষণ ভয় পায় -

প্রবাসীদের বউরা ভুত দেখে ভয় না পেলেও, স্বামীর ৫টা মিসকল দেখে ভীষণ ভয় পায়

  • আপডেটঃ শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ১০ বার পঠিত

 

প্রবাসী ভাইদের কষ্ট, ত্যাগ, অপেক্ষা নিয়ে অনেক লেখালেখি বলাবলি অনেকেই করে থাকেন। আমরাও করি। আবার প্রবাসীদের স্ত্রীদের আকাম কুকামের অনেক ঘটনাই আমাদের সামনে আসে। সেসব ঘটনা দেখি, পড়ি  এবং মতামত পোষণ করি কমবেশি আমরা সবাই।  আজ কথা বলবো একজন প্রবাসীর স্ত্রীর বাস্তব জীবন নিয়ে।

সম্প্রতি আমাদের পেজের নিয়মিত একজন ফলোয়ার, যিনি একজন প্রবাসীর স্ত্রী। তিনি আমাদের পেইজের ইনবক্সে দুঃখ প্রকাশ করে একটি এসএমএস করেছেন। এবং এসএমএস টি নাম প্রকাশ না করে আমদের পেইজে শেয়ার করার অনুরোধ  করেছেন। নিচে উনার এসএমএস টি হুবহু তুলে ধরা হল:

#প্রিয় পেইজ অ্যাডমিন আশা করবো আমার এই ম্যাসেজটি আপনারা আপনাদের পেইজে শেয়ার করবেন। মনে প্রানে বিশ্বাস করি প্রত্যেকটা প্রবাসী একেকটা যোদ্ধা। উনাদের কঠিন ত্যাগেই আমরা সাবলম্বি জীবন যাপন করি। কিন্তু এক বারের জন্যেও কি ভেবে দেখেছেন একজন প্রবাসীর স্ত্রীর প্রত্যেকটা দিন কিভাবে পার হয়? হয়তো ভেবেছেন, তবে আমার মত করে না ভেবে একটু উলটোভাবে ভেবেছেন।

আমি আমার নিজের কথা বলি, আমার স্বামী একজন প্রবাসী। তিনি থাকেন মধ্যপ্রাচ্যের একটি দেশে। সারাদিনের কর্মশেষে তিনি যখন একটু অবসর পান তখন আমি হয়তো আমার দেশে আমার বাড়িতে সারাদিন বিশাল এক পরিবারের সব কাজ সামলে ক্লান্ত শরীর বিছানায় দিতেই চোখ বুজে এসেছে। মোবাইলটা এর মধ্যে কতবার বেজে উঠেছে সেটা বুঝতেই পারিনি। হঠাৎ যখন ঘুম ভাঙ্গে তখন দেশি ৫/৬ টা মিসকল। তখন অন্তরটা খাচা ছাড়া হয়ে যায়। কেন জানেন ?

পরে যখন যোগাযোগ করি তখন প্রবাসী স্বামীর কাছে শুনতে হয় অকথ্য গালিগা;লাজ। অযথা বদনাম। আর মিথ্যা দোষারোপ। এইগুলো করার কারণ ও আছে। সব শাশুড়ি তো আর মা হয়না। আমারও যে একটা অন্তর আছে স্বাধ আছে ইচ্ছা আছে তা হয়তো উনারা জানেন না। উনারা জানেন না যে আমারও কষ্ট হয়, ক্লান্তি আসে। প্রত্যেকটা দিনই হাজারো কষ্ট হৃদয়ে চেপে আবার সামলাতে হয় আরও একটা দিন। মুখে একটা মিথ্যা হাসি নিয়ে।

আসলে প্রবাসীর স্ত্রীদের একটু বাজারি পণ্য হিসেবে দেখা হয়। জানিনা এই দৃষ্টিকোণ কিভাবে আমাদের বাঙ্গালিদের অন্তরে জায়গা করে নিলো। এটাও সত্য, প্রবাসীদের স্ত্রীদের প্রতি এলাকার পুরুষ জাতির একটু বিশেষ দৃষ্টি থাকে। স্বামী বিদেশ বলে কথা। যায়হোক বহু কথা জমে ছিল তারমধ্যে ২/১ টা বললাম । কাজের গাদা পড়ে আছে এই চাকরানীর জন্য। এগুলো সম্পূর্ণ আমার নিজের ব্যাক্তিগত কথা, কেউ কিছু মনে করবেন না প্লিজ। #

বিশেষ দ্রষ্টব্য: ছবি প্রতীকী/ইন্টারনেট থেকে নেওয়া। MaS 

 

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News