1. admin@spicynews24.com : admin :
  2. nfjsduwdwdyu@gmail.com : mk tr : mk tr
মালয়েশিয়ায় চালু হচ্ছে নতুন আইন, প্রবাসীরা সাবধান হয়ে যান -

মালয়েশিয়ায় চালু হচ্ছে নতুন আইন, প্রবাসীরা সাবধান হয়ে যান

  • আপডেটঃ সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৯ বার পঠিত

নতুন আইন আসছে মালয়েশিয়ায়।নাগরিক ও প্রবাসীদের জন্য। Malaysia International News. বিস্তারিত জানুন নিচের ভিডিও থেকে…

আরও পড়ুন: মালয়েশিয়ার প্রবাসি কর্মীদের বৈষম্য দূরী করতে কাজ করছে সরকার

অবৈধ অভিবাসীদের কারণে সাম্প্রতিক বছরগুলোতে ক্রমেই বদলে যাচ্ছে মালয়েশিয়ার অভিবাসন নীতি। দেশটির ইমিগ্রেশন প্রক্রিয়াটাও জটিল। চলমান মহামারি করোনা ভাইরাস সংক্রমণরোধে শক্ত অবস্থানে রয়েছে দেশটি। পাশাপাশি সংকট উত্তরণে অর্থনৈতিক পুনরুদ্ধারে কাজ করছে সরকার।

এছাড়া দেশটিতে কর্মরত অভিবাসী কর্মীদের স্বাস্থ্য- চিকিৎসা, বাসস্থান, কাজের কর্মঘণ্টা শৃঙ্খলার মধ্যে ফিরিয়ে আনতেও সংশ্লিষ্ট বিভাগ কাজ করে যাচ্ছে। শেষ পর্যন্ত যদি শৃঙ্খলার মধ্যে ফিরে না আসে নিয়োগ কর্তার বিরুদ্ধে জেল জরিমানার বিধানও করা হয়েছে। গত বছরের নভেম্বরে ফের অবৈধদের রিকেলিব্রেশন নামে বৈধ হওয়ার সুযোগ করে দিয়েছে সরকার।

চলতি বছরের জুন পর্যন্ত চলবে এ প্রক্রিয়া। এর মাধ্যমে কোনো দালাল বা ভেন্ডর না থাকায় কোম্পানির মালিক পক্ষের মাধ্যমে বৈধ হতে পারবেন বলে ধারনা সবার। তবে মালয়েশিয়ার অভিবাসন আইনের এ জটিলতার কারণে সবচেয়ে বিপাকে রয়েছে কয়েক লাখ অবৈধ বাংলাদেশি। আর এ জটিলতা উত্তরণে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন নিরলস কাজ করে যাচ্ছে। সঠিক পদ্ধতিতে বৈধতা নিতে বা চাকরি পেতে দূতাবাসের তত্বাবধানে চালু হয়েছে জাকরির খোঁজ নামে অনলাইন পোর্টাল।

এ পোর্টালের মাধ্যমে কর্মীরা তাদের পছন্দমত চাকরি পেতে সহায়তা দিচ্ছে হাইকমিশন। এর আগে বিগত বছরগুলোতে দেশটির সরকার অবৈধ অভিবাসীদের সাধারণ ক্ষমা ঘোষণা করেছে, কিন্তু দেশি-বিদেশি দালাল চক্রের কারণে সেই সুযোগটা কাজে লাগাতে পারেনি শ্রমিকরা।

সংবাদটি শেয়ার করুন

এই ধরনের আরও খবর পড়ুন
© 2021 | All rights reserved by Spicy News
Customized BY Spicy News